শিরোনাম: যশোর আদালতে আসামি আত্মসমর্পণ কার্যক্রম শুরু       হতাশায় ১০ হাজার খামারি       যশোরে করোনায় আরও একজনের মৃত্যু       খুলনা বিভাগে করোনা পরিস্থিতি ভয়াবহ       মাল্টাগ্রাম হবে বলরামপুর        বলরামপুরকে ‘মাল্টাগ্রাম’ করার উদ্যোগ        ‘আমি একাই অফিস চালাবো’       ঝিনাইদহে আরও ১৩ জন করোনায় আক্রান্ত       ঝিনাইদহে ৩০ লাখ টাকার ওষুধসহ একজন আটক        যশোরে চলমান রয়েছে ইপিআই কার্যক্রম      
দাগত্তে যদি ভালো কিচু হয় তালিতো দাগই ভালো!
Published : Monday, 27 April, 2020 at 4:25 PM
চারিদিকি শুনতিচি লকডাউন শব্দডা। ভাব লক্কনে মনে হচ্চে লকডাউন কোন উসসবের নাম। কারো কারো মনের ইচ্চে, লকডাউন ঘোষণায় স¹লি ঘরে থাকপেনে এই সুযোগে আমি এট্টু ঘুরাঘুরি করবানে।
রাজার পুকোরি দুধ ঢ্যালার গল্পের মতো। রাজা ঘোষণা করিলেন তিনি এট্টা পুকোর খুইচেচেন। স্যানে সব পোজারা আইসে এক ঘটি কইরে দুধ ঢ্যালবে। ঘোষণা শুইনে পোজারা মনে মনে বুদ্দি আটিল, স¹লি তো দুধ দেবেনে, আমি চাপনিতি এক ঘটি পানি ঢেলবো। পুকুরি হ্যাতো দুধের মদ্দি কেউ টের পাবে না। যে ভাবা সেই কাজ। দলে দলে স¹লি আইসে ঘটিতি কইরে যে যার মতো ঢেইলে দিয়ে গিলো। পরে দেকা গ্যালে রাজার হাউসির দুধ পুকোর হইয়ে গিলো পানি পুকোর। পুরোনো এই গল্পডা হালি কইরে মনে পইড়ে গ্যালো লকডাউন লকডাউন ঘোষণা দিয়ার কতা সুমকি আইসে।
বিভিন্ন জিলা উপজিলায় এট্টার পর এট্টা করোনা রুগি সিনাক্ত হচ্চে আর মানুসজন ঝাপায় পড়তেচে লকডাউন ঘোষণা দেও, ঘোষণা দেও। আমি এট্টা জিনুস বুজি পাইনে, যার নিরাপত্তা তার কাচে। কিডা ঘোষণা দেলে, কিডা দেলেনা সে আশায় থাকার দরকারডা কি। কয়দিন ধইরে তামান জাগায় দেকতেচি লকডাউন দিয়েও মোড়ে ভিড়ভাট্টা কুইমতেচে না। সুম্বাদিকরা একজনের কাচে জানতি চালে ম্যা’ভাই বাইরি ঘুত্তেচেন ফ্যারাডা কি? তিনি একগাল হাইসে কলেন, শুনলাম লগডাউন চইলতেচে, মোড়ঘাটের কি অবস্তা সিডা এট্টু দেকতি আইলাম। একজন কলে যদি ঘোষণা আসে ঘরের বাইরি বেরুলি গুলি করা হবে তবু কিচু লোক কিরাম গুলি হচ্চে দেকার জন্যি হলিও বেরুবে!
সেদিন এক ম্যা’ ভাই কলে তাগের এলেকায় একজন বাজারে গিলো কিরাম বাড়োন দেচ্চে দেকতি। খানিক পরে মুখ কালো কইরে ঘরে ফিরে আইয়েচে। তার বউ কচ্চে কি হলো তুমার হাসিখুশি মনে বাইরি গেলে ফিরে আইসলে মুক আন্দার করে। পরে দেকে তার পিটি লাঠির বাড়ির দাগ। বউ কলে কইল্লে কি বাড়োন দেকতি যাইয়ে বাড়োন খাইয়ে আইসলে। তকন তিনি পন্ডিতির মতো উত্তর দেলেন দাগত্তে যদি ভালো কিচু হয় তালিতো দাগই ভালো!
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft