শিরোনাম: ঝিনাইদহে অবৈধ ঔষধ জব্দ, আটক-১       চট্টগ্রাম নগরজুড়ে ৫০ হাজার গাছ লাগাবে সিটি কর্পোরেশন       ফেনীতে করোনা শনাক্তের সংখ্যা ৯০০ ছাড়াল       ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৭৩৮ জন       তিন চ্যালেঞ্জ সরকারকে মোকাবিলা করতে হচ্ছে : কাদের       গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে : বিদ্যুৎ সচিব       ভারতীয় সেনারা পিএলএর কাছে কিছুই না : চীনের হুঁশিয়ারি       সীমান্ত হত্যা বন্ধে সরকারের কোনো পদক্ষেপ নেই : রিজভী       করোনার বিরুদ্ধে মাঠে নেমেছে দিনাজপুরের চিকিৎসকরা       রাজশাহী বিভাগে করোনা ভয়ানক পরিস্থিতি, আক্রান্ত বেড়ে ৬৮৫১ জন      
দুর্নীতির মামলায় নেতানিয়াহুর বিচার শুরু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 24 May, 2020 at 4:45 PM
দুর্নীতির মামলায় নেতানিয়াহুর বিচার শুরুইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতি মামলার শুনানি জেরুজালেমের একটি আদালতে শুরু হচ্ছে আজ রবিবার। আদালতে তাকে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ক্ষমতায় থাকা তিনিই ইসরায়েলের প্রথম প্রধানমন্ত্রী যিনি ফৌজদারি মামলার মুখোমুখি। যদিও তিনি দাবি করেছেন, এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।
মাত্র এক সপ্তাহ আগে পঞ্চমবারের মতো ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে নেতানিয়াহু শপথ নিয়েছেন। দেশটিতে তিন তিনটি নির্বাচনে কোন দল ক্ষমতায় যাওয়ার জন্য সংখ্যাগরিষ্ঠ আসন পায়নি। ফলে দীর্ঘ একমাসের রাজনৈতিক অবচলবস্থা শেষে জোট সরকার গঠন করে তিনি আবারও প্রধানমন্ত্রী হন।
গত বছর তার বিরুদ্ধে তিনটি আলাদা মামলায় জালিয়াতি, বিশ্বাসভঙ্গ ও ঘুষ গ্রহণের অভিযোগ গঠন করা হয়। এছাড়া বেআইনিভাবে দামী উপহার গ্রহণ ও ইতিবাচক মিডিয়া কাভারেজ পেতে অবৈধ বাণিজ্য সুবিধা দেওয়ার অভিযোগও রয়েছে। তবে নেতানিয়াহুর অনুপস্থিতিতে আদালতের কার্যক্রম চালানোর আবেদন করেছিলেন তার আইনজীবীরা। কিন্তু আদালত তা নাকচ করে দিয়েছে।
ইসরায়েলের ডানপন্থী লিকুদ পার্টির প্রধান নেতানিয়াহু বলছেন, বামপন্থীরা তাকে ক্ষমতা থেকে নামাতেই এ মামলা করেছে। আদালত জানিয়েছে এই মামলা চলাকালীন তাকে পদত্যাগ করতে হবে না। তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে পারবেন।
তিনজন বিচারকের একটি প্যানেল তার মামলা শুনবে। এর আগে দেশটির সাবেক প্রধানমন্ত্রী এহুদ ওলমার্টের বিরুদ্ধে করা মামলায় ঘুষ গ্রহণের অভিযোগ প্রমাণিত হয়। ওই মামলায় তাকে ১৬ মাসের কারাদন্ড দেয়া হয়। ২০০৬ থেকে ২০০৯ সালে তার দায়িত্বকাল শেষ হলে বিচার শুরু হয়। সূত্র: রয়টার্স





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft