শিরোনাম: নড়াইলে আরও ২০ জন করোনা শনাক্ত        খুলে ফেলা হলো যশোর মেডিকেল কলেজের এসি        সাংবাদিক রাশীদ উন নবী বাবু মারা গেছেন       মহেশপুরে ভারতে যাওয়ার সময় ৪ শিশুসহ ১৪ জন আটক       রিজেন্টের সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা       সাতক্ষীরায় নতুন করে করোনা আক্রান্ত ৩১, মোট ২৭১       চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ২৫৯ জন       গোপালগঞ্জে করোনা রোগীর সংখ্যা ৯’শ ছাড়ালো       মিয়ানমারের বিমান হামলা যুদ্ধাপরাধের শামিল : অ্যামনেস্টি       যুক্তরাষ্ট্রে করোনা রোগী শনাক্ত ৩১ লাখ ছাড়িয়েছে      
বোয়ালমারীতে একই দিনে ৪ টি স্থানে সংঘর্ষ, ভাংচুর লুটপাট, আহত অর্ধশত, আটক ১০
দীপঙ্কর পোদ্দার অপু, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :
Published : Friday, 29 May, 2020 at 12:19 PM
বোয়ালমারীতে একই দিনে ৪ টি স্থানে সংঘর্ষ, ভাংচুর লুটপাট, আহত অর্ধশত, আটক ১০ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পৃথক ৪ টি সংঘর্ষে বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত বনচাকী, দাদপুর, কুশাডাঙ্গা ও উমরনগর গ্রামে এসব সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ১০ জনকে আটক করেছে।
জানা যায়, উপজেলার গুনবহা ইউনিয়নের উমরনগর গ্রামের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য দাউদ মেম্বার ও গুনবহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছিরু’র মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বৃহস্পতিবার (২৮.০৫.২০) সকালে সিরাজুল ইসলাম ছিরু’র সমর্থকরা অতর্কিতভাবে হামলা চালিয়ে দাউদের সমর্থকদের বাড়ীঘর ভাংচুর ও লুটপাট করে। এ সময় বাধা দিতে গেলে ১৮ জন আহত হয়।
অপরদিকে একই দিন উপজেলার চতুল ইউনিয়নের বনচাকী গ্রামে বাড়িঘর ভাংচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। জানা যায়, উপজেলার চতুল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও উপজেলা আ’লীগের সদস্য জালাল সিকদার ও সাবেক ইউপি সদস্য রহমান শেখের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত ২৬ মে জালাল সিকদারের সমর্থক খালিদ (১৮)কে রহমান শেখের সমর্থকরা দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে দুই পা ভেঙে ফেলে। সে এখন ফরিদপুর ট্রমা সেন্টারে চিকিৎসাধীন। এর জের ধরে ২৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় রহমান গ্রুপের সমর্থক ও জালাল সিকদারের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের বেশকিছু বাড়িঘর ভাংচুর করা হয়। এতে উভয় গ্রুপের ২০ সমর্থক আহত হয়।
অন্যদিকে উপজেলার দাদপুর ইউনিয়নের বাজিদাদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দাদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামীম মোল্যা ও গোলাম মওলা বিশ্বাসের মধ্যে বিরোধ চলছিল। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল ১১টায় উভয় গ্রুপের সংঘর্ষে ইসহাক মোল্যা (৫৫) ও জাহাঙ্গীর মোল্যা (৫০)সহ ৭ জন আহত হয়। একইদিন সকাল সাড়ে ১১টায় বোয়ালমারী পৌরসভার ৯নং ওয়ার্ডের কুশাডাঙ্গায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৫ জন আহত হয়েছে।
অন্যদিকে উপজেলার গুনবহা ইউনিয়নের হরিহরনগর ও দীঘিরপাড় গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২০ টি বাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়। গুনবহা ইউনিয়নের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য মঞ্জুর হোসেন ও গুনবহা ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বাকির মোল্যার মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়েও দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর রেশ ধরে ২৭ মে বুধবার বিকেলে মঞ্জুর হোসেন ও সাহেব আলীর নেতৃত্বে প্রায় শতাধিক লোক প্রতিপক্ষ বাকির মোল্যার সমর্থকদের বাড়ীঘরে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে।
এসব সংঘর্ষের ঘটনায় গুরতর আহত ইসহাক মোল্যা (৫০), আইয়ুব মোল্যা (৬৫), হাসমত (৩৮), লিয়াকত মোল্যা (৬৫), পান্নু আমিন (৪৫), রাফেজা বেগম (২৮), তাসলিমা (৩০) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান বলেন, সকাল থেকে ৩/৪ ঘন্টার মধ্যে ৪টি সংঘর্ষের ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় সঙ্গে সঙ্গে ফোর্স পাঠাই। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণ আছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft