শিরোনাম: যশোরে দিন দুপুরে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাই : আহত ২       এবছরও টিআইবি পুরস্কার গ্রামের কাগজ হাউজে        করোনায় পপলুর মৃত্যু       সোমবার ১৩ জনের করোনা শনাক্ত       আদালত চত্বরে আইনজীবী সহকারীদের হাতাহাতি       আইনের সুফল পেতে দরকার অধিকতর প্রচারণা        যশোর-মাগুরা মহাসড়কে বাস উল্টে অর্ধশত আহত       রোগীর ব্যাগ থেকে মোবাইল ও টাকা চুরির দায়ে নারী আটক        যুবলীগকর্মী সোহাগ হত্যার দ্বিতীয় বার্ষিকী আজ       মাইক্রো থেকে পালিয়েছে এক বন্দী      
কলকাতায় করোনা আতঙ্কে টানা ৫ দিন বন্ধ প্রশাসনিক ভবন নবান্ন
কাগজ ডেস্ক :
Published : Sunday, 2 August, 2020 at 4:50 PM
কলকাতায় করোনা আতঙ্কে টানা ৫ দিন বন্ধ প্রশাসনিক ভবন নবান্নকরোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কে রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন বন্ধ থাকবে পাঁচদিন। সম্প্রতি নবান্নে কয়েকজন কর্মচারী ও কর্মরত একজন সাব-ইন্সপেক্টর করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর আসে।
এরপরই সরকারি কর্মীদের আতঙ্ক কাটাতে গোটা ভবন জীবাণুমুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে।  এ কাজের জন্যই আগামী সোমবার (৩ আগস্ট) ও মঙ্গলবার (৪ আগস্ট) নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।
তাছাড়া, বুধবার (৫ আগস্ট) রাজ্য সম্পূর্ণ লকডাউন থাকবে। ফলে পরপর তিনদিন সেখানে কোনো কাজ হবে না। তবে নবান্ন জীবাণুমুক্ত কার্যক্রম শুরু হয় শুক্রবার (৩১ জুলাই)। এরপর শনিবার (১ আগস্ট) ঈদের জন্য ছিল সরকারি ছুটি এবং রোববার (২ আগস্ট) সাপ্তাহিক ছুটি।
ফলে এমনিতেও শুধু ৩ ও ৪ আগস্ট দু’দিন সরকারি কর্মীরা নবান্নে আসতে পারতেন। তবে তা না এসে ছুটির দিনগুলো তারা বাড়ি থেকে কাজ করবেন বলে জানায় তথ্য ও সংস্কৃতি দপ্তর।
ই্তোমধ্যে নবান্নের এক আইএএস অফিসার এবং বেশ কয়েকজন গাড়িচালক করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে প্রত্যেক সরকারি আমলার নিয়মিত করোনা পরীক্ষা করা হচ্ছে। বিশেষ করে নবান্নের ১৩ ও ১৪ তলার দায়িত্বে থাকা কর্মকর্তাদের জন্য বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। তাদের সরকারি গেস্ট হাউসে রাখার ব্যবস্থা করেছে প্রশাসন। প্রসঙ্গত, ওই ভবনে ১৪ তলায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তবে, নবান্ন বন্ধ থাকলেও রাজ্যের করোনা পরিস্থিতির ওপর নজরদারিতে কোনো কমতি রাখবে না বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
সেই সঙ্গে কলকাতার মহাকরণ, নিউ সেক্রেটারিয়েট ভবন, খাদ্যভবন এবং সল্টলেকে রাজ্য সরকারের সব অফিস সপ্তাহে একদিন করে জীবাণুমুক্ত করা হবে বলে জানা গেছে। ফলে মন্ত্রিসভার সব বৈঠক পিছিয়ে বৃহস্পতিবার নির্ধারণ করা হয়েছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft