শিরোনাম: যশোরে পরকীয়ার জেরে যুবক খুন       এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল       চেন্নাইকে হারিয়ে শীর্ষে ফিরলো মুম্বাই       দুই ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা       তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা      
ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে প্রতিষ্ঠা সম্ভব নয় : রাশিয়া
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 18 September, 2020 at 3:34 PM
ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে প্রতিষ্ঠা সম্ভব নয় : রাশিয়াইসরায়েলের সঙ্গে আরব রাষ্ট্রগুলো সম্পর্ক স্বাভাবিক করার চুক্তিতে সই করার পরেও ফিলিস্তিনি সমস্যা থেকে গেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে রাশিয়া।
রুশ বার্তা সংস্থা তাস জানায়, ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও বাহরাইনের চুক্তির প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার এ বিবৃতিতে দেয় রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়।
বিবৃতিটিতে বলা হয়, ইসরায়েল ও আরব রাষ্ট্রগুলোর মধ্যে স্বাভাবিক সম্পর্ক স্থাপনের চলমান অগ্রগতি গুরুত্বের সঙ্গে নিয়ে আমরা বলছি, ফিলিস্তিন সমস্যা এখনো প্রকট হয়ে আছে। এই সমস্যা সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে নির্ভরযোগ্য স্থিতিশীলতা অর্জন সম্ভব না।
মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে হোয়াইট হাউসে তিন দেশের এই চুক্তি সই হয়। ইসরায়েল-ফিলিস্তিনের কয়েক দশকের বিরোধ নিষ্পত্তি ছাড়াই প্রথমে আমিরাত এবং পরে বাহরাইন তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দিয়েছিল।
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানান, মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় আঞ্চলিক ও আন্তর্জাতিক অংশীদারদের সমন্বিত প্রচেষ্টা আরও বেশি জোরালো করার প্রতি আমরা আহ্বান করছি । মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, আরব লীগসহ যৌথভাবে কাজ করতে প্রস্তুত রাশিয়া।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft