শিরোনাম: খোঁজা হচ্ছে সংকট সৃষ্টিকারীদের       সভাপতি লাইজু সম্পাদক মিলি       নিয়ম রক্ষার ষষ্ঠী পেরিয়ে শুক্রবার মহাসপ্তমী       রাসেল হত্যা মামলায় নয় আসামির আত্মসমর্পণ       চাপে চ্যাবডা হয়ে মলাম তবু....       করোনায় আক্রান্ত চার কোটি ১৪ লাখ পার       পূজা পরিষদ নেতা দীপক রায়ের বাড়িতে দুর্গাপূজার উদ্বোধন       যশোরে আদালত বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার       রাশেদ খাঁন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা নির্বাচিত       মণিরামপুরে জোড়া খুন মেয়েলি ঘটনায়       
পশ্চিমবঙ্গে বিনোদন পার্কগুলো ২৩ সেপ্টেম্বর থেকে খুলছে
কাগড়জ ডেস্ক :
Published : Sunday, 20 September, 2020 at 7:11 PM
পশ্চিমবঙ্গে বিনোদন পার্কগুলো ২৩ সেপ্টেম্বর থেকে খুলছেকরোনা আতঙ্ক কাটিয়ে বুধবার (২৩ সেপ্টেম্বর) থেকে খুলছে পশ্চিমবঙ্গের বোট্যানিকাল গার্ডেনসহ বিনোদন পার্কগুলো। এছাড়া মহাত্মা গান্ধীর জন্মদিন (২ অক্টোবর) থেকে খুলে যাচ্ছে রাজ্যের সব চিড়িয়াখানা ও জাতীয় উদ্যানগুলো।
তবে প্রথম ধাপে হাতি সাফারি চালু হবে না। এক নির্দেশিকা জারি করে একথা জানিয়েছে রাজ্যের বন দপ্তর। সেইসঙ্গে পর্যটকদের জন্য গাইডলাইনও প্রকাশ করেছে সংস্থাটি। সবকিছু মেনেই প্রবেশ করতে পারবেন সকলে।
বন দপ্তরের ওই নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্যে করোনা মহামারির প্রভাব এখনও রয়েছে। কিন্তু দেশজুড়ে লকডাউন প্রক্রিয়া প্রায় উঠে যাওয়ায় এবং অর্থনৈতিক বিষয়টিকে মাথায় রেখে পর্যটকদের জন্য বন দপ্তরের অধীনে সমস্ত পার্ক, বোটানিক্যাল গার্ডেন খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
পর্যটকদের মাস্ক পরা আবশ্যক এবং টিকিট অনলাইনেই বুকিং করতে হবে। অর্থাৎ কাউন্টারে লাইন দিয়ে টিকিট কাটা যাবে না। জাতীয় উদ্যান ও বিনোদনমূলক পার্কগুলোয় নির্ধারিত পর্যটকদের গাড়িতে একটি করে আসন ছেড়ে বসতে হবে।
বিনোদন পার্কগুলোতে একসঙ্গে ২০ জনের বেশি পর্যটকদের থাকতে দেওয়া হবে না। পার্কের সব স্থান দিনে দুবার করে স্যানিটাইজ করতে হবে। এর পাশাপাশি বন দপ্তর জানিয়েছে, রাজ্যে ১২টি চিড়িয়াখানার মধ্যে কলকাতা ও দার্জিলিং চিড়িয়াখানায় সবচেয়ে বেশি ভিড় হয় পর্যটকদের।
তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কলকাতা চিড়িয়াখানায় দিনে ৫ হাজার এবং দার্জিলিং চিড়িয়াখানায় দিনে ২ হাজার পর্যটককে ঢোকার অনুমতি দেওয়া হবে। এছাড়া পার্কগুলোতে ক্যান্টিন বা ক্যাফেটেরিয়াতেও খাবার সরবরাহ এখনই শুরু হবে না।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft