শিরোনাম: আজ মহাষষ্ঠীতে কল্পারম্ভ ও অধিবাস       হার্ডলাইনে কর্মকর্তারা, ব্যত্যয় ঘটলেই শাস্তি       পুনঃনির্বাচনের দাবিতে যশোরে বিএনপির বিক্ষোভ       যমেক হাসপাতালে এইচআইভি অ্যাডভোকেসি সভা       সংক্ষিপ্ত পরিসরে যশোরে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা       মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত       শ্রমিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি হলেন চুন্নু ও কৃষক লীগের সদস্য মোশাররফ       পরীক্ষা দেয়া লাগবে না কাউকেই       পূজা মণ্ডপে এমপি নাবিলের অর্থ প্রদান       আ’লীগ নেতা ফারাজী শাহাদত হোসেন ও এজেডএম ফিরোজের মৃত্যুবার্ষিকী পালিত      
ভারতের তেল-গ্যাস প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 24 September, 2020 at 3:04 PM
ভারতের তেল-গ্যাস প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণভারতের গুজরাত রাজ্যের সুরাটে বৃহস্পতিবার ভোর রাতে ভয়াবহ বিস্ফোরণের জেরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সুরাটের অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) প্ল্যান্টে বৃহস্পতিবার ভোর ৩ টা নাগাদ আগুন লাগে।
তবে এই অগ্নিকান্ডের জেরে কারো প্রাণহানির কথা জানা যায়নি। অগ্নিকান্ডেরর জেরে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। আগুন নিয়ন্ত্রণে দমকলের সাতটি ইঞ্জিন প্ল্যান্টে হাজির হয়েছে। স্থানীয় সুত্রে জানা যায়, প্ল্যান্টের ভিতরে বিস্ফোরণের জেরে এই আগুন লাগে। প্ল্যান্ট থেকে ১০ কিলোমিটার দূর থেকে এদিন ভোরে শোনা যায় বিস্ফোরণের আওয়াজ। সুরাটের কালেক্টর ধবল পটেল জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর ৩ টা থেকে তিনটা পাঁচ মিনিটের মধ্যে তিনটা বিস্ফোরণ ঘটে প্ল্যান্টের মধ্যে। তারপরেই ছড়িয়ে পড়ে আগুন।
শেষ খবর পাওয়া পর্যন্ত প্ল্যান্টের ভিতরে দাউ দাউ করে জ্বলছে আগুন। তবে কি কারনে এই বিস্ফোরণ ঘটেছে তা স্পষ্ট নয়। প্রাথমিকভাবে জানা গেছে, মুম্বই উড়ান পাইপলাইনে এই বিস্ফোরণ ঘটে। আগুন লাগার ফলে ওএনজিসির এই প্ল্যান্টের সমস্ত টানেলে কাজ আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft