শিরোনাম: আজ মহাষষ্ঠীতে কল্পারম্ভ ও অধিবাস       হার্ডলাইনে কর্মকর্তারা, ব্যত্যয় ঘটলেই শাস্তি       পুনঃনির্বাচনের দাবিতে যশোরে বিএনপির বিক্ষোভ       যমেক হাসপাতালে এইচআইভি অ্যাডভোকেসি সভা       সংক্ষিপ্ত পরিসরে যশোরে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা       মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত       শ্রমিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি হলেন চুন্নু ও কৃষক লীগের সদস্য মোশাররফ       পরীক্ষা দেয়া লাগবে না কাউকেই       পূজা মণ্ডপে এমপি নাবিলের অর্থ প্রদান       আ’লীগ নেতা ফারাজী শাহাদত হোসেন ও এজেডএম ফিরোজের মৃত্যুবার্ষিকী পালিত      
মিনা ট্রাজেডির আসল কারণ তদন্ত করতে সৌদিকে বাধ্য করা হবে : ইরান
আন্তর্জাতিক ডেস্ক
Published : Thursday, 24 September, 2020 at 6:35 PM
মিনা ট্রাজেডির আসল কারণ তদন্ত করতে সৌদিকে বাধ্য করা হবে : ইরানইসলামি প্রজাতন্ত্র ইরান বলেছে, ২০১৫ সালে পবিত্র হজ পালনের সময় মিনায় যে বেদনাদায়ক ঘটনা ঘটেছে তার কারণ বের করার জন্য অবশ্যই ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করতে হবে।  
ঘটনার দুইদিন পর সৌদি সরকার ওই ট্রাজেডির কথা সরকারিভাবে স্বীকার করে যাতে সাড়ে সাতশ’র বেশি হাজি নিহতও এক হাজারের বেশি আহত হন। হতাহতদের বেশিরভাগই ইসলামি প্রজাতন্ত্র ইরানের নাগরিক। ইরান বলছে, ইতিহাস কখনো মিনা ট্রাজেডির দিনের কথা ভুলে যাবে না।
মিনায় নিহত হাজিদের কয়েকজনের জানাযা অনুষ্ঠান
নিহত ইরানি হাজিদের পরিবার ও স্বজনরা এখনো সৌদি সরকারের কাছ থেকে সুস্পষ্ট জবাব পাওয়ার আশা করছেন। গতকাল (বুধবার) মিনা ট্রাজেডির বার্ষিকীতে তেহরানে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তারা। সেখানে ইরানের সরকারি কর্মকর্তারা প্রতিশ্রুতি ব্যক্ত করছেন যে, সৌদি সরকারকে ওই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে বাধ্য করা হবে। তারা জোর দিয়ে বলেন, মিনা ট্রাজেডির গোপন রহস্য অবশ্যই উন্মোচিত হতে হবে।
২০১৫ সালে সংঘটিত ওই বেদনাদায়ক ঘটনায় ইরানের ৪৭০ জন হাজি নিহত হন। ইরান বলে আসছে, সৌদি সরকারের চরম অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণে ওই দুঃখজনক ঘটনা ঘটে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft