শিরোনাম: শ্যামনগরে অতিদরিদ্রদের মধ্যে অর্থ সহায়তা কার্যক্রম উদ্বোধন       আমরণ অনশনে রায়হানের মা       যশোরে ফেনসিডিলসহ এক ব্যক্তি আটক       পাইকগাছায় ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার       মধুখালীতে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত, আহত ৫        কাঠ ব্যবসায়ীকে গলাকেটে হত্যা       এল ক্লাসিকোতে রিয়ালের জয়       পাঞ্জাবের কাছে হারলো হায়দরাবাদ       প্রেসিডেন্ট কাপ ক্রিকেটের ফাইনাল আজ       টিকার জন্যে ঋণ চাইল বাংলাদেশ       
ঢাবিতে নুরদের অবাঞ্চিত ঘোষণা
কাগজ ডেস্ক :
Published : Sunday, 27 September, 2020 at 6:59 PM
ঢাবিতে নুরদের অবাঞ্চিত ঘোষণাঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদেরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছে ছাত্রলীগ।
রোবাবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। পাশাপাশি ইসলামী শাসনতন্ত্র ছাত্রআন্দোলনকেও ধর্মভিত্তিক রাজনীতির আখ্যা দিয়ে তাদেরকেও অবাঞ্চিত ঘোষণা দেন তিনি।
এ সময় তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ফ্যাসিবাদের প্রতিধ্বনি শোনা যায়।
অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসেও নুরদের অবাঞ্চিত করার ঘোষণা দেন সনজিত। সেখানে তিনি লেখেন, সাবেক ভিপি নুরুল হক নূর এবং তার সহযোগীদের ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করলাম।
বিক্ষোভ সমাবেশে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে নাট্যকার ও নাটকবাজ আখ্যায়িত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।
তিনি বলেন, আমার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের বিচার না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরবে, তা হতে পারে না। এর বিচার হতে হবে। এ সময় তিনি নুরদের সংগঠনকে ‘ধর্ষণ অধিকার পরিষদ’ হিসেবে উল্লেখ করে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার আহ্বান জানান।
জয় আরো বলেন, ফেসবুকে লাইভ করে হুমকি দেয়ার কথা তো আগে কখনও শুনিনি। অথচ নুর সেটা করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে নাটক করেছে সে। গুজবের মাধ্যমে ভিপি পদ বাগিয়ে নেয়া নুরের মুখোশ উন্মোচন হয়েছে। কিছুদিন আগে তারা অডিও ভাইরাল হয়েছে, যেখানে সে টেন্ডারবাজির কথা বলেছে।
উল্লেখ্য, গত শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাম্প্রতিক সময়ে সারাদেশে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনার বিচারের দাবিতে ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিৎ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে রোববার বিক্ষোভ সমাবেশে করার কথা কথা জানায়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft