আজ সোমবার, ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ২২ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
শিরোনাম: দিনাজপুরের আওকরা মসজিদ ধ্বংসের পথে       প্রতিবন্ধী পরিবার নিয়ে দূর্বিসহ জীবন যাপন করছেন আবেদা বেগম       রাণীনগরে সওজের জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ       একটি ব্রিজের অভাবে দুই ইউনিয়নবাসীর সীমাহীন দুর্ভোগ       অবশেষে ৪০ হাজার কোটি টাকার চীনা বিনিয়োগ       মাঠ যাচাইয়ে এ মাসেই মাঠে নামছে আওয়ামী লীগ       বিমানবন্দর হবে পদ্মার পাড়ে       সিলেট থেকে নির্বাচনী প্রচারে নামছেন প্রধানমন্ত্রী       নেতানিয়াহুর গ্রেফতার দাবিতে ইসরাইলে বিক্ষোভ চলছে       নির্বাচন নিরপেক্ষ হলে ৮ শতাংশ ভোটও পাবে না আ.লীগ : ফখরুল      
সৌদি স্পেশাল ফোর্সের ক্যাম্পে ইয়েমেনি হুথিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 12 January, 2018 at 9:08 PM
সৌদি স্পেশাল ফোর্সের ক্যাম্পে ইয়েমেনি হুথিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলাসৌদি আরবের স্পেশাল ফোর্সের একটি ক্যাম্পে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধারা।
সৌদির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সীমান্তবর্তী নাজরান প্রদেশের সেনা ক্যাম্পে মূলত গানশিপ রাখা হতো।
আনসারুল্লাহ যোদ্ধারা বৃহস্পতিবার জানিয়েছে, কাহের এম-২ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে ওই ক্যাম্পে হামলা চালানো হয়েছে। তবে এ বিষয়ে তারা বিস্তারিত কিছু জানায় নি।
এদিকে সৌদি নেতৃত্বাধীন জোটও বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি।
এর আগে বুধবার ইয়েমেনের হুথি যোদ্ধারা নাজরান প্রদেশে সৌদি আরবের একটি ঘাঁটি দখল করে নিয়েছে। ওই অভিযানে বেশ কয়েকজন সৌদি সেনা নিহত হয়।
গত কয়েক মাস ধরে ইয়েমেনের হুথি যোদ্ধারা ও তাদের অনুগত সেনারা প্রায় নিয়মিতভাবে আগ্রাসী সৌদি আরবের ভেতরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। তবে এসব হামলায় ক্ষয়ক্ষতির কথা প্রকাশ করছে না সৌদি আরব।
সৌদি সেনাদের ওপর ফের হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, ব্যাপক ক্ষতি
২৯ ডিসেম্বর,২০১৭ ইয়েমেনের মা'রিব প্রদেশে সৌদি সমর্থিত ভাড়াটে সেনাদের অবস্থানে ফের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে আনসারুল্লাহ আন্দোলনের অনুগত সেনাবাহিনী। হামলায় সৌদি অস্ত্রশস্ত্র ও সামরিক সরঞ্জামাদির ব্যাপক ক্ষতি হয়েছে।
ইয়েমেনের কয়েকটি সূত্র বৃহস্পতিবার জানিয়েছে, মধ্যম পাল্লার কাহের এম-২ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে সেনাবাহিনী। নিখুঁতভাবে তা লক্ষ্যবস্তুতে আঘাত হানে বলেও জানিয়েছে সূত্রগুলো।
এদিকে, ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে, আনসারুল্লাহ যোদ্ধারা সৌদি আরবের সীমান্তবর্তী নাজরান প্রদেশের খাজরা ক্রসিংয়ে রকেট হামলা চালিয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এ হামলার ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।
সৌদি জোটের বিমান হামলার জবাবে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধা ও তাদের অনুগত সেনাবাহিনী সৌদি আরবের বিভিন্ন অবস্থানে প্রায় নিয়মিত হামলা চালিয়ে আসছে।
২০১৫ সালের ২৬ মার্চ থেকে ইয়েমেনের ওপর সৌদি আরব সামরিক আগ্রাসন শুরু করেছে এবং এ পর্যন্ত এতে ১২ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।
সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ৬৮ ইয়েমেনি নিহত
২৮ ডিসেম্বর ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরব জোটের দু’টি পৃথক বিমান হামলায় ৬৮ জন ইয়েমেনি নাগরিক নিহত হয়েছে। জাতিসংঘের ইয়েমেনের মানবিক সমন্বয়কারী জ্যামি ম্যাকগোল্ডরিক বৃহস্পতিবার এএফপিকে একথা জানিয়েছেন।
এক বিবৃতিতে জ্যামি ম্যাকগোল্ডরিক জানিয়েছেন, দেশটির তায়েজ প্রদেশের একটি জনাকীর্ণ মার্কেটে মঙ্গলবার এক বিমান হামলায় আট শিশুসহ ৫৪জন বেসামরিক নাগরিক নিহত ও ৩২জন আহত হয়।
বিবৃতিতে বলা হয়, হোদেইদা প্রদেশের লোহিত সাগরে দ্বিতীয় বিমান হামলাটি চালানো হয়। এতে একই পরিবারের ১৪জন নিহত হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft