শিরোনাম: রিজভীদেরও বিচার হওয়া উচিত : তথ্যমন্ত্রী       ‘দুষ্টু ঠিকাদারদের ব্ল্যাক লিস্ট করুন’       কাশ্মীর ইস্যু আর ভারতের অভ্যন্তরীণ ব্যাপার নয়       দেশে তৈরি ক্ষেপণাস্ত্র প্রদর্শন করলো ইরান       ‘আরও অনেক বিচারপতি দুর্নীতিতে জড়িত’       চীনের সঙ্গে যুদ্ধে জড়ালে কয়েক ঘণ্টায় পরাজিত হবে যুক্তরাষ্ট্র!       আইনের রক্ষকই আইনের ভক্ষক : টিআইবি       ভারতের পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধে সরকার সাড়া দেবে না, আশা মেননের       ভারতে আর গণতন্ত্র খুঁজে পাওয়া যাচ্ছে না : মমতা       ‘এক কোটি মানুষ হত্যা করলেই আফগানিস্তানে শান্তি’      
শেয়ারবাজার ধসের জন্য দায়ী সরকার : রিজভী
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 23 July, 2019 at 8:37 PM
শেয়ারবাজার ধসের জন্য দায়ী সরকার : রিজভীবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শেয়ারবাজারে ধসের জন্য সরকারকে দায়ী করে অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
মঙ্গলবার (২৩ জুলাই) বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে এ দাবি জানান তিনি। এর আগে দলীয় কার্যালয়ের নিচ থেকে শুরু করে মিছিলটি নাইটিঙ্গেল মোড় হয়ে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
শেয়ারবাজারে একদিনে চার হাজার কোটি টাকার বেশি দর হারিয়েছে লেনদেন হওয়া কোম্পানিগুলো এমন কথা জানিয়ে রিজভী বলেন, এখন বিনিয়োগকারীদের মাথায় হাত। এক দিনেই ৪ হাজার ৩৫৮ কোটি টাকার লোকসান গুণতে হয়েছে বিনিয়োগকারীদের। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন ঋণগ্রস্ত বিনিয়োগকারীরা। এখন সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক বেড়েছে।
তিনি বলেন, গত ৩০ জুন ২০১৯-২০ অর্থবছরের বাজেট পাস হওয়ার পর থেকে গত সোমবার পর্যন্ত মাত্র ১৫ কার্যদিবসে বিনিয়োগকারীদের লোকসান হয়েছে প্রায় ২৭ হাজার কোটি টাকা। শেয়ারের মূল্যমান কমে যাওয়ায় প্রায় ৪ লাখ কোটি টাকা থেকে ডিএসইর বাজার মূলধন নেমে এসেছে ৩ লাখ ৭৩ হাজার কোটি টাকায়।
রিজভী বলেন, গরিবের টাকা চুরি ও তাদের পেটে লাথি মারতে এখন ছোট ছোট ব্যবসায়ীর ওপরও করের বোঝা চাপাচ্ছে জনবিদ্বেষী সরকার। ইতোমধ্যে প্রায় পৌনে ২০০ পণ্য উৎপাদন, সরবরাহ ও সেবা প্রদানের ক্ষেত্রে ব্যবসায় নিবন্ধন নেয়া বাধ্যতামূলক করা হয়েছে, যা ভ্যাট নিবন্ধন হিসেবে পরিচিত। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গত রোববার এ আদেশ দিয়েছে। ভ্যাট নিবন্ধন বাধ্যতামূলক করা হয়েছে। ছোট ব্যবসার তালিকায় আছে রেস্তোরাঁ, মিষ্টির দোকান, আসবাব বিক্রেতা, কোচিং সেন্টার, শরীরচর্চা কেন্দ্র (জিম), বিউটি পার্লার, মোটর ওয়ার্কশপ, ডেকোরেটরের দোকান, যানবাহন ভাড়া প্রদানকারী ইত্যাদি।
তিনি বলেন, আমি অবৈধ সরকার কর্তৃক ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠানের ওপর ভ্যাট আরোপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরনের গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft