শিরোনাম: যশোরের ১৯৩ মিলারের তালিকা অধিদপ্তরে       যশোরে আরও তিনজন করোনায় আক্রান্ত       ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর: ২০০ বছরের মানুষটি       খুলনাকে মডেল বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী       দেশে তুন মৃত্যু ৩২, শনাক্ত ১২৭৫       ঝিনাইদহে গাঁজাসহ আটক ২       মাগুরায় দেয়াল চাপায় নিহত ২        খুলনায় রিফ্রেশার্স কোর্সের উদ্বোধন       প্রধানমন্ত্রীর সঙ্গে রীভা গাঙ্গুলির বিদায়ী সাক্ষাৎ       রাজশাহী সুগার মিলে কর্মকর্তা-কর্মচারী তিন মাস বেতন বন্ধ      
বাবরি মসজিদের জন্য জমি বরাদ্দ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 4 August, 2020 at 10:56 AM
বাবরি মসজিদের জন্য জমি বরাদ্দঅযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো নিয়ে যখন হইচই চলছে ঠিক তার আগে সেখানকার সুন্নি ওয়াকফ বোর্ডকে সুপ্রিম কোর্টের নির্দেশ মতো মসজিদ নির্মাণের জন্য পাঁচ একর জমির মালিকানা সংক্রান্ত নথিপত্র তুলে দিলেন অযোধ্যার জেলাশাসক।
মাত্র কয়েকদিন আগেই সুন্নি ওয়াকফ বোর্ড মসজিদ তৈরির প্রাথমিক শর্ত অনুযায়ী ন’জনের একটি অছি পরিষদ গঠন করেছে, তার নাম দেয়া হয়েছে ইন্দো ইসলামিক কালচারাল ফাউন্ডেশন। তারা এই সপ্তাহান্তে অযোধ্যার জেলাশাসক অনুজ কুমার ঝা’র বাসভবনে গিয়ে তার সঙ্গে দেখা করেন।
জেলাশাসক তাদের কাছে যথাবিহিত জমির নথিপত্র তুলে দেন। এই জমি অযোধ্যায় আগে যেখানে বাবরি মসজিদ ছিল সেখান থেকে ২৫ কিলোমিটার দূরে, ফৈজাবাদের ধন্নিপুর গ্রামে।
জমির নথি হাতে পেয়ে সুন্নি ওয়াকফ বোর্ডের সভাপতি জাফর আহমেদ ফারুকী বলেন, এবার আমরা নিজেদের মধ্যে বৈঠকে বসে কীভাবে মসজিদ তৈরি হবে, কাকে দিয়ে তৈরি করানো হবে, ইত্যাদি নিয়ে কথা বলব। তারপরে মসজিদের নকশা করা হবে‌। সব মিলিয়ে প্রাথমিক কাজটা শুরু হতে একটু সময় লাগবে, তারপর সেটা নিজস্ব গতিতে চলবে।
উল্লেখ্য, রাম মন্দির নিয়ে যখন সারা ভারতে হিন্দুত্ববাদীদের মধ্যে উদ্দীপনার জোয়ার দেখা যাচ্ছে, সেই সময় অযোধ্যায় মসজিদের কাজ নীরবে এগিয়ে চলেছে। তবে স্পষ্ট বোঝা যাচ্ছে যে অযোধ্যার মুসলমানরা কোনও কিছু নিয়ে আর বিতর্কে জড়াতে চান না। সূত্র: ভয়েস অফ আমেরিকা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft