শিরোনাম: তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র       কৃষকলীগ নেতা অ্যাডভোকেট মোশাররফ হোসেনকে সংবর্ধনা       ইসলামী আন্দোলনের প্রশিক্ষণ কর্মশালা       মণিরামপুরে যুবলীগ নেতার কান কর্তন       উৎসব ও আনন্দঘন পরিবেশে মশালের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন       দেবী দুর্গার সাথে মহিষাসুর পূজা পায় কেন?      
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একাধিক ডিভাইসে ব্যবহারের সুযোগ
কাগজ ডেস্ক :
Published : Thursday, 24 September, 2020 at 8:02 PM
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একাধিক ডিভাইসে ব্যবহারের সুযোগহোয়াটসঅ্যাপ সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ। ব্যবহারকারীর ফোনে থাকা ফোন নম্বর তালিকা থেকে হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয়ভাবে নম্বর সিংকক্রোনাইজ করে নেয়। ফলে আলাদা করে আইডি যোগ করার প্রয়োজন হয় না। সময়ের সঙ্গে তাল মিলিয়ে আরও আধুনিক হচ্ছে হোয়াটসঅ্যাপ। আসছে নতু নতুন ফিচার। অথচ দুইয়ের বেশি ডিভাইস থেকে এই অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না। ফলে একই ব্যবহারকারীকে একাধিক নম্বরে হোয়াটসঅ্যাপ খুলতে হচ্ছে। এবার সেই বাধাও কাটিয়ে ফেলছে এই মেসেজিং অ্যাপ। বাজারে আনছে নতুন ফিচার।
জানা গিয়েছে, শিগগিরই একই অ্যাকাউন্ট দুইয়ের বেশি স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ ইউজাররা। রিপোর্ট অনুযায়ী, একইসঙ্গে চারটি ডিভাইস থেকে এই চ্যাট অ্যাপ ব্যবহার করা যাবে। এই ফিচার্স যুক্ত করার শেষ পর্যায়ের কাজ চলছে। শুধুমাত্র অ্যানড্রয়েড বা আইওএস নয়, ডেস্কটপেও এই নয়া ফিচার, ব্যবহার করা যাবে।
আন্তর্জাতিক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, ক্রস প্ল্যাটফর্ম সিংকিং ফিচার্সে বেশকিছু পরিবর্তন এনেছে হোয়াটসঅ্যাপ। এই পরিবর্তনের ফলেই একসঙ্গে চারটি স্মার্টফোন বা চারটি ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ এ লগ ইন করতে পারবেন ইউজাররা। কবে থেকে মিলবে এই আকর্ষণীয় এই ফিচার্স? একেবারে শেষ পর্যায়ের কাজ চলছে। তবে চ্যাট হিস্ট্রি, চ্যাট মিউট করার ফিচার্স এবং মেসেজ ডেলিভারির মতো ফিচার্সের কাজ সেরে ফেলেছে তারা।
কীভাবে চারটি ডিভাইসে একসঙ্গে কাজ করবে হোয়াটসঅ্যাপ। বিস্তারিতভাবে না জানালেও, টুইটারে একটি ছবি শেয়ার করেছে ওয়াবেটলইনফো। যেটা দেখে টেকস্যাভিদের ধারণা, প্রথমে ডিভাইসটিকে ওয়াইফাই দিয়ে কানেক্ট করতে হবে।
কন্টিনিউ অপশন আসবে, তাতে ট্যাপ করতে হবে। লগইন প্রক্রিয়া শুরু হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft