gramerkagoj
শনিবার ● ২ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০
gramerkagoj
বিএনপি নেতা সোহেল, হেলাল, সপু ও নীরবসহ ১৪ নেতার কারাদন্ড
প্রকাশ : সোমবার, ২০ নভেম্বর , ২০২৩, ০২:৫৭:০০ পিএম , আপডেট : শুক্রবার, ১ মার্চ , ২০২৪, ০৭:৪১:৫৫ পিএম
ঢাকা অফিস:
GK_2023-11-20_655b1ffc3d002.jpg

রাজধানী ঢাকায় পুলিশের কাজে বাধা দেয়া ও নাশকতার পৃথক দুটি মামলায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হাবিব উন নবী খান সোহেলসহ চার নেতাকে কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার (২০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসামিদের কারাদন্ড দেন।
কারাদন্ডপ্রাপ্ত বাকি তিন আসামি হলেন, বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফুজ্জামান আলী সপু ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব।
এরমধ্যে সোহেল, হেলাল ও সপুকে পুলিশের কাজে বাধা দেওয়ার একটি মামলায় দেড় বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। এ মামলায় আরও ১১ জন আসামি রয়েছেন। তাদেরকেও একই দন্ড দেওয়া হয়েছে।
এদিকে, দশ বছর আগে রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা নাশকতা মামলায় যুবদলের সাবেক সভাপতি নিরবকে আড়াই বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া এই মামলার আরও ৬ আসামিকে একই দন্ড দেওয়া হয়েছে।
দন্ডপ্রাপ্ত অপর ৬ আসামি হলেন, সাজেদুল ইসলাম সুমন, গান্ডু শাহিন, বেল্লাল হোসেন, জাকির হোসেন, আনোয়ারুজ্জামান আনোয়ার ও আবু বক্কর সিদ্দিক। পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।
আসামি পক্ষের আইনজীবী জাকির হোসেন জুয়েল ও শাকিল আহমেদ রিপন এ তথ্য নিশ্চিত করেছেন। আদালতে উপস্থিত দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আরও খবর

🔝