gramerkagoj
শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
gramerkagoj

❒ তিন দিনে আওয়ামী লীগের ৩০১৯টি দলীয় মনোনয়ন ফরমে আয় ১৫ কোটি টাকা

যশোরে প্রার্থী হতে চান ৬৪ নেতা
প্রকাশ : মঙ্গলবার, ২১ নভেম্বর , ২০২৩, ১২:০৩:০০ এএম , আপডেট : শনিবার, ২৭ জুলাই , ২০২৪, ১২:০৩:২৩ পিএম
উজ্জ্বল বিশ্বাস:
GK_2023-11-20_655b7ff9318a6.jpg

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার টিকিট পেতে সোমবার পর্যন্ত যশোরের ছয়টি আসনে ৬৪ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে কয়েকজন সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগ ও যুবলীগ, সাবেক ছাত্রলীগ ও যুব মহিলা লীগসহ নেতা রয়েছেন। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যশোর সংসদীয় শার্শা-১ আসনে ৪, ঝিকরগাছা-চৌগাছা-২ আসনে ১৮, সদর-৩ আসনে ৬, বাঘারপাড়া-অভয়নগর-৪ আসনে ১৩, মণিরামপুর-৫ আসনে ১৪ এবং যশোর-৬ কেশবপুর আসনে ৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিন শেষ হয়েছে। সোমবার বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোট ৭৩৩ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর আগে শনিবার প্রথম দিন বিক্রি হয় এক হাজার ৭৪টি ফরম। আর দ্বিতীয় দিনে এক হাজার ২১২টি ফরম বিক্রি হয়। তিন দিনে মোট তিন হাজার ১৯টি ফরম বিক্রি করে আওয়ামী লীগের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।
১৮, ১৯ ও ২০ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন নেতৃবৃন্দ। এর মধ্যে যশোর-১ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নবী নওয়াজ মোঃ মুজিবুদ্দৌলা সরদার কনক, আশরাফুল আলম ও শাহাজাহান আলী গোলদার।
যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, বর্তমান সংসদ সদস্য অধ্যাপক নাসির উদ্দিন, সাবেক বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী রফিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হান, সদস্য মোস্তফা আশীষ ইসলাম, গিলবার্ট নির্মল বিশ্বাস, কামাল হোসেন বিশ্বাস, হারুন অর রশিদ, আসাদুজ্জামান, মঞ্জুনাহার নাজনীন সোনালী, আব্দুস সালাম, মনিরুল ইসলাম, তৌহিদুজ্জামান, এসএম হাবিবুর রহমান, মোস্তফা আনোয়ার পাশা, এবিএম আহসানুল হক, আব্দুল্লাহ আল মামুন ও আনোয়ার হোসেন।
যশোর-৩ সদর আসনে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি মোবাম্বের হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, সাবেক ছাত্রলীগ নেতা ও জেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার রহমান দীপু।
যশোর-৪ বাঘারপাড়া-অভয়নগর আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য রনজিৎ কুমার রায়, সাবেক হুইপ অধ্যক্ষ শেখ আব্দুল ওহাব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী, সন্তোষ কুমার অধিকারী, রবিন অধিকারী, সরদার অলিয়ার রহমান, নিকুঞ্জ বিহারী গোলদার, শাহ ফরিদ জাহাঙ্গীর, এসএম আলমগীর হোসেন রাজীব, আরশাদ পারভেজ ও এনামুল হক বাবুল।
যশোর-৫ মণিরামপুর আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য এসএম ইয়াকুব আলী, যুবলীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা জয়দেব নন্দী, কেন্দ্রীয় যুবলীগ নেতা ও জেলা আওয়ামি রীগ সদস্য হুমায়ুন সুলতান শাদাব, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য। আরও সংগ্রহ করেছেন ফারুক হোসেন, প্রশান্ত বিশ্বাস, নাজমা খানম, নিতাই কুমার বৈরাগী, আমজাদ হোসেন লাভলু, সুশান্ত কুমার মন্ডল ও সাবেক ছাত্ররীগ নেতা কামরুল হাসান বারী।
যশোর-৬ কেশবপুর আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন, বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, এইচএম আমির হোসেন, কাজী রফিকুল ইসলাম, শেখ আব্দুর রফিক, এসএম এবাদত সিদ্দিক বিপুল, নওরীন সাদেক, হোসাইন মোহাম্মদ ইসলাম, তাপস কুমার দাশ ও আজিজুল ইসলাম।

আরও খবর

🔝