gramerkagoj
রবিবার ● ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল
প্রকাশ : শনিবার, ১৬ ডিসেম্বর , ২০২৩, ০৩:৪০:০০ পিএম
সিলেট সংবাদদাতা:
GK_2023-12-16_657d639d055dd.jpg

সিলেটে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। বিজয় দিবসে স্বাধীনতার শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সব শ্রেণি-পেশার মানুষের ঢল নেমেছে।
শনিবার (১৬ ডিসেম্বর) সকালে সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতির শ্রেষ্ট সন্তানদের শ্রদ্ধা জানাতে সিলেট নগরের সবকটি সড়কে মানুষ ফুল, ব্যানার ফেষ্টুন নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে দলে দলে আসতে থাকেন।
সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রথমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ, পরে সিলেট সিটি কর্পোরেশন, সিলেটের বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, এসপি আরআরএফ কমান্ডেন্ট, এসপি এপিবিএন শ্রদ্ধা জানান।
এরপর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, বাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, স্বেচ্চাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, সিলেট প্রেসক্লাব, সিলেট অনলাইন প্রেসক্লাব, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, সিলেট চেম্বার অব কমার্স, সিলেট মেট্রোপলিটন চেম্বার, সিলেট উইমেনস চেম্বার, সড়ক বিভাগ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, উদীচী শিল্পীগোষ্ঠী, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।
এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটে জেলা ও উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজন করেছে।
দিবসটি উপলক্ষে সিলেটের বিভিন্ন সরকারি দফতর,সিলেট সিটি কর্পোরেশন ভবন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ওসমানী মেডিকেল কলেজ, এমসি কলেজ, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজসহ সব সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানসমূহ ও সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টগুলোকে নানা রঙ্গে এবং আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। জেলাখানা, এতিমখানায় বিশেষ খাবার পরিবেশন করা হয়।

আরও খবর

🔝