gramerkagoj
রবিবার ● ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শঙ্কিত মণিরামপুরের ভোটাররা
প্রকাশ : শুক্রবার, ৫ জানুয়ারি , ২০২৪, ১১:০০:০০ পিএম
মণিরামপুর পৌর প্রতিনিধি:
GK_2024-01-05_659836b76006f.jpg

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যশোর-৫ (মণিরামপুর) আসনে ভোট নিয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহের পাশাপাশি রয়েছে শঙ্কাও। একদিকে নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে জনমত তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণ করে যাচ্ছে প্রধান বিরোধী দল বিএনপি। অন্যদিকে এবারই প্রথম আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থীদের ছাড় দেয়ায় নির্বাচনী মাঠ উত্তেজনায় ঠাসা। একই আসনে নৌকা প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হওয়ায় কেউ কাউকে ছাড় দিতে নারাজ। ভোট সুষ্ঠু হবে কিনা, সে ব্যাপারে এখনো সংশয়ে সাধারণ ভোটাররা। এ পরিস্থিতিতে ভোটের দিন যত ঘনিয়ে আসছে, ততই নির্ভয়ে ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শঙ্কিত হচ্ছেন ভোটাররা।
১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে যশোর-৫ নির্বাচনী এলাকা। এখানে ভোটার সংখ্যা তিন লাখ ৫৫ হাজার ৯’শ ৭৩জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৯ হাজার ৪’শ ৪৮জন, নারী ভোটার এক লাখ ৭৬ হাজার ৫’শ ২৩জন ও হিজড়া ভোটার দুইজন। এ আসনে বর্তমান চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন নৌকা প্রতীকের স্বপন ভট্টাচার্য্য, ঈগলের স্বতন্ত্র প্রার্থী এস এম ইয়াকুব আলী, সোনালী আঁশের আবু নসর মোহাম্মদ মোস্তফা ও মিনার প্রতীকের নুরুল্লা আব্বাসী। যদিও সোনালী আঁশের প্রার্থী শুক্রবার প্রেসক্লাব যশোরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। এদের মধ্যে নৌকা ও ঈগল প্রতীকের মধ্যে মূল নির্বাচনী লড়াই হবে। তবে এক শ্রেণির পছন্দের ব্যক্তিকে ভোট দেয়ার জন্য ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার জানান, ‘আমাগে নিজেগে ভোট নিয়ে শঙ্কিত, একপক্ষ ভোট চায়, আবার অন্যপক্ষ কেন্দ্রে যেতে নিষেধ করে। আমরা গরিব মানুষ। দিন আনি দিন খাই। ঝামেলায় কে পড়তে চায়? তার চেয়ে ভালো, বাড়িতে বসে থাকব। যদি ভোটের পরিবেশ ভালো হয় তাহলে ভোট দেবো।’
তবে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটারদের কোনো রকম হুমকি-ধামকি দিলে পুলিশ ব্যবস্থা নেবে। আমরা সবাইকে বলছি, নির্ভয়ে কেন্দ্রে আসুন, ভোট দিন।

আরও খবর

🔝