gramerkagoj
বৃহস্পতিবার ● ২ মে ২০২৪ ১৯ বৈশাখ ১৪৩১
gramerkagoj
কুয়াশার কারণে দেশজুড়ে ঠান্ডা বাড়তে পারে
প্রকাশ : মঙ্গলবার, ৯ জানুয়ারি , ২০২৪, ০২:০৮:০০ পিএম , আপডেট : বুধবার, ১ মে , ২০২৪, ০৩:১৯:৩৪ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-01-09_659cf194977da.jpg

দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ১১.০ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস। আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।
পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে আজ রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে আগামীকাল সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া আজ ও কাল কুয়াশার কারণে সারা দেশে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।
এতে বলা হয়েছে, আজ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে ঘন কুয়াশার কারণে মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড় যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। এ ছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৮, রংপুরে ১৪.৩, ময়মনসিংহে ১৪.৭, সিলেটে ১৫.২, চট্টগ্রামে ১৬.৮, খুলনায় ১৪.৫ এবং বরিশালে ১৪.০ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

🔝