gramerkagoj
রবিবার ● ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
মেসিকে বাংলাদেশে আনতে উদ্যোগ নিচ্ছে ঢাকা
প্রকাশ : বুধবার, ২১ ডিসেম্বর , ২০২২, ০৩:২৯:০৬ পিএম
ক্রীড়া ডেস্ক ::
GK_1671614963.jpg
বিশ্বকাপের একমাস আবেগ আর ভালোবাসার সহস্র গল্প। কাতারের মরুভূতিতে ফুটবলের নান্দনিকতা পুষ্পটিত। অপেক্ষা, উদযাপন হাসি-কান্নায় অবগাহন। ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’এক কথায় অনন্য ও অসাধারণ।
লাটিন ফুটবলের প্রতি বাংলাদেশের ভালোবাসা কে না জানে! প্রতিবারের মতো এবারো ব্রাজিল-আর্জেন্টিনাকে ঘিরে বাংলাদেশ মেতেছিলো বিশ্বকাপজুড়ে। নেইমাররা পারেননি তাতে কি? মেসিরা তো পেরেছে। বিশ্বকাপে এখানেই বাংলাদেশের জয়।
ঐতিহাসিক এ মুহূর্তে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো অ্যাঞ্জেল ফার্নান্দেজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশের জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে, আর্জেন্টিনার ফুটবলের দুর্দান্ত জয়ে আপনাকে ও আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণকে এবং ২০২২ ফিফা বিশ্বকাপজয়ী দলকে আমাদের আন্তরিক অভিনন্দন।
‘আমি আনন্দের সাথে লক্ষ্য করেছি যে, ফুটবলের প্রতি স্নেহ এবং ভালোবাসা, বিশেষকরে আর্জেন্টিনা ফুটবল দল, আমাদের দু’দেশের জনগনকে গভীরভাবে সংযুক্ত করে।’
প্রধানমন্ত্রী বলেন, আপনার জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়নশিপ জয়ের স্বতঃস্ফূর্ত উদযাপনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ তাদের প্রশংসা ও ভালোবাসার পরিচয় দিয়েছে। আমাদের দুই দেশের জনগণের মধ্যে এই অভূতপূর্ব ভালোবাসা এবং স্নেহ, দৃঢ় দ্বিপাক্ষিক সম্পর্কের পথ প্রশস্ত করেছে। আগামী দিনে একে অপরের রাজধানীতে মিশন খোলার মাধ্যমে সম্পর্ককে আরো সুসংহত করবে।
প্রধানমন্ত্রীর এ বার্তা আর্জেন্টাইন গণমাধ্যমে প্রকাশ পেয়েছে গুরুত্ব সহকারে, একইসাথে তুলে ধরা হয়েছে বিশ্বকাপজুড়ে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের গল্পগুলো। শুধু দূতাবাস নয়, আর্জেন্টিনা দলকে ভবিষ্যতে বাংলাদেশে আনার আগ্রহ প্রকাশ করেছেন ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা।
বাংলাদেশের সাথে আর্জেন্টিনার ঐতিহাসিক সম্পর্ককে তুলে ধরে তিনি বলেন, মেসিকে আমরা বাংলাদেশে আনতে চাই। বাংলাদেশে প্রীতি ম্যাচ আয়োজন করা যায় কিনা সে বিষয়ে চেষ্টা করবো। মেসি আমাদের এখানে অনেক জনপ্রিয়। তাকে আতিথ্য দিতে পারলে আমরা সম্মানিত বোধ করবো।
এরই মধ্যে ক্রিড়া বিষয়ক সাইট ইএসপিএন সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে ঝড় তুলেছে, যেখানে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি নেওয়ার জন্য চাওয়া হয়েছে প্রিটিশন।
সব মিলিয়ে বিশ্বকাপ শেষ। চলছে সেলিব্রেশন। আর ফুটবলপ্রেমী বাংলাদেশ ভালোবাসার রং ছড়িয়ে যাচ্ছে অবিরত। 

আরও খবর

🔝