রোববার ২৬ মার্চ ২০২৩ ১২ চৈত্র ১৪২৯
                
                
☗ হোম ➤ দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে শিক্ষামন্ত্রী
নতুন কারিকুলাম নিয়ে অপপ্রচার করা হচ্ছে
কাগজ সংবাদ:
প্রকাশ: বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২৬ পিএম |
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠ্য বইয়ে কোনো ভুল থাকা উচিত না। তারপরও নতুন কারিকুলামের পাঠ্য বইয়ে কিছু ভুল রয়েছে। সেগুলো সংশোধন করতে কমিটি করা হয়েছে। তারপরও নতুন কারিকুলাম নিয়ে অপপ্রচার করা হচ্ছে। এসব অপপ্রচারে কান দেয়া যাবে না। যারা নতুন কারিকুলামকে প্রশ্নবিদ্ধ করে দেশ ধ্বংস করতে চায় ওইসব অপশক্তিকে প্রতিহত করতে হবে। যশোরে ৫১ তম জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন। 
শিক্ষামন্ত্রী বলেন, খেলাধূলার মাধ্যমে দলগতভাবে অভিজ্ঞতা অর্জন করা যায়। যার মাধ্যমে মানবিকতা ও দেশপ্রেম থাকে। এগুলো অর্জনের মাধ্যমে স্মার্ট নাগরিক হতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু ক্রীড়াবিদ, ক্রীড়া প্রেমী ও ক্রীড়া সংগঠক ছিলেন। ক্রীড়ায় তার অবদান ছিল অপরিসীম। এ কারণে বর্তমান প্রধানমন্ত্রীও ক্রীড়ায় সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। 
দীপু মনি বলেন,নতুন কারিকুলামে শিক্ষার্থীদের জ্ঞানের পাশাপাশি দক্ষতা ও নৈতিক মূল্যবোধ অর্জন করতে হবে। 
বিশেষ অতিথির বক্তৃতায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, নতুন কারিকুলাম নিয়ে একটি গোষ্ঠী অনেক ষড়যন্ত্র করছে। শুরু থেকে ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে।
যশোর-৩ (সদর) আসনের এমপি কাজী নাবিল আহমেদ বলেন, বর্তমান সরকার খেলাধূলায় গুরুত্ব দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশের মধ্যে বাংলাদেশের স্থার উপরের দিকে রয়েছে। যশোরে জাতীয় পর্যায়ের এই আসর বসায় তিনি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন কারিগরি ও মাদ্রাসা বিভাগের সিনিয়র সচিব কামাল হোসেন, শিক্ষা সচিব সোলেমান খান, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর ওমর ফারুক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার। স্বাগত বক্তৃতা করেন ব্যবস্থাপনায় থাকা যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ডক্টর প্রফেসর আহসান হাবীব। 
সকাল ১১ টায় বেলুন ও পায়রা উড়িয়ে ছয়দিনব্যাপী আসরের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। এই প্রতিযোগিতায় চারটি অঞ্চল অংশ নিয়েছে। এই গুলো হচ্ছে, গোলাপ, পদ্ম, বকুল ও চাঁপা। এর আগে জাতীয় ও ক্রীড়াসহ অঞ্চলের পতাকা উত্তোলন করা হয়। প্রথম দিন ক্রীড়াবিদদের শপথ পাঠ ও মশাল প্রদক্ষিণের আয়োজন করে আয়োজকরা। মাঠের লড়াই শুরু হবে আগামীকাল শুক্রবার থেকে।



গ্রামের কাগজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
মুক্তিযোদ্ধাদের প্রতি শিক্ষামন্ত্রীর শ্রদ্ধা
বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন শেখ হাসিনা
রাজারবাগ শহীদ স্মৃতিসৌধে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির শ্রদ্ধা
টর্নেডোতে বিধ্বস্ত মিসিসিপি, নিহতের সংখ্যা বেড়ে ২৬
সৌদিতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের দুই বাংলাদেশি নিহত
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাঁশ কাবাব, রাজস্থানি তান্দুরি ছিল মূল আকর্ষণ
৫১ বছর বয়সে ৫ম শ্রেণির ছাত্রী
টাকা শূন্য যশোর ডাকঘর!
খুলনায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
চাকরি হারিয়েছেন মাদকাসক্ত ১১৬ পুলিশ
আজ রাত এক মিনিট অন্ধকারে থাকবে দেশ
আন্দোলনের নতুন কর্মসূচি দিল বিএনপি জোট
আমাদের পথচলা | কাগজ পরিবার | প্রতিনিধিদের তথ্য | অন-লাইন প্রতিনিধিদের তথ্য | স্মৃতির এ্যালবাম
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন | সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
কপিরাইট © গ্রামের কাগজ সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft