gramerkagoj
শুক্রবার ● ৩ মে ২০২৪ ২০ বৈশাখ ১৪৩১
gramerkagoj
কুয়াশায় ঢেকে আছে মেহেরপুর, লুকিয়ে আছে সূর্য
প্রকাশ : সোমবার, ১৯ ফেব্রুয়ারি , ২০২৪, ০১:০৫:০০ পিএম , আপডেট : বুধবার, ১ মে , ২০২৪, ০৩:১৯:৩৪ পিএম
মেহেরপুর প্রতিনিধি:
GK_2024-02-19_65d2f631d773b.jpg

কুয়াশার চাদরে ঢাকা পড়েছে মেহেরপুর ও এর আশপাশের অঞ্চল। ঘন কুয়াশার কারণে ব্যাহত হচ্ছে যান চলাচল। কর্মক্ষেত্রে যেতে লোকজনকে বেশ বেগ পেতে হচ্ছে।
কুয়াশাচ্ছন্ন আকাশে লুকিয়ে রয়েছে সূর্যের আলো।
সোমবার (১৯ ফেব্রুয়ারি) মেহেরপুরে সকাল ৯টায় ১৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এবং বাতাসের আর্দ্রতা ৯৫%, কুয়াশার দৃষ্টি সীমা ৭০০ মিটার চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল ইসলাম এ তথ্য জানান
জানা গেছে, মধ্যরাত থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত মেহেরপুরের গ্রামগঞ্জ আর শহরের পথঘাট ছিল কুয়াশায় ঢাকা। শহরের পিচঢালা সড়কগুলোও ভিজেছে ঘন কুয়াশার শিশিরবিন্দুতে। গাছগাছালি ভরা সবুজ-শ্যামল প্রকৃতিও কুয়াশায় ধোঁয়াচ্ছন্ন রূপ পেয়েছে। ভোর থেকে সড়ক-মহাসড়কগুলোতে ছোট বড় যানবাহনগুলোকে গতি কমিয়ে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।
সকাল নয়টা পর্যন্ত মেহেরপুর শহরে, মেহেরপুর- কুষ্টিয়া সড়ক, মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়ক, গাংনী উপজেলা শহরসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, ঘন কুয়াশার দাপটে সড়কে মানুষের উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মজীবী মানুষ ছুটছেন তাদের কর্মস্থলে।
কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় পথঘাটে থাকা ছিন্নমূল অসহায় মানুষের কষ্ট বাড়িয়েছে। যদিও এই কুয়াশা আগবাড়িয়ে মনে করে দিচ্ছে শৈত্যপ্রবাহের কথা।
গাংনী উপজেলা কৃষি অফিসার ইমরান হোসেন জানান, ঘন কুয়াশা পড়লে কৃষিতে ক্ষতির আশঙ্কা করছেন। শীতে বোরো বীজতলা ও রবি ফসল ক্ষতিগ্রস্ত হয়। বিশেষ করে কোল্ড ইনজুরি ও পচনসহ মড়ক বেড়ে যায়। তবে এ ব্যাপারে কৃষকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও করণীয় সম্পর্কে তাদের অবগত করা হচ্ছে।

আরও খবর

🔝