gramerkagoj
বৃহস্পতিবার ● ৯ মে ২০২৪ ২৫ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ অগ্নিবীণা আয়োজিত স্মরণসভায় অতিথিবৃন্দ

ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইফতেখার বেঁচে থাকবেন কর্মে
প্রকাশ : শনিবার, ৯ মার্চ , ২০২৪, ১০:৫১:০০ পিএম , আপডেট : বুধবার, ৮ মে , ২০২৪, ০১:২৬:৪৫ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-03-09_65ec9412eea01.jpg

নজরুল চেতনার সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান অগ্নিবীণা কেন্দ্রীয় সংসদ যশোর আয়োজিত স্মরণসভায় অতিথিবৃন্দ বলেছেন, ক্রীড়া ব্যক্তিত্ব ও সাংস্কৃতিক সংগঠক ইফতেখার আলম বেঁচে থাকবেন তার কর্মে। যশোরের ক্রীড়াঙ্গন ছাড়াও সামাজিক সাংস্কৃতিক বলয়ে তিনি কাজ করেছেন। সাবেক জেলা ক্রীড়া শিক্ষা অফিসার মুক্তিযোদ্ধা ইফতেখার আলম সেই প্রতিষ্ঠা লগ্ন থেকে নজরুল চেতনার প্রতিষ্ঠান অগ্নিবীণাকে হৃদয়ে লালন করতেন। আর সভাপতি হিসেবেও দক্ষতার সাথে দায়িত্ব্ পালন করে গেছেন।
৯ মার্চ সন্ধ্যায় অগ্নিবীণা কার্যালয়ে প্রতিষ্ঠানের সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা ডক্টর শাহনাজ পারভীনের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলমের সঞ্চালনায় শোক আলোচনায় অংশ নেন বর্ষীয়াণ রাজনীতিক কলামিস্ট ও অগ্নিবীণার উপদেষ্টা আমিরুল ইসলাম রন্টু, যশোর শিক্ষা বোর্ডের সাবেক উপ সচিব উপদেষ্টা আব্দুল খালেক, দৈনিক গ্রামের কাগজের অল লাইন এটিডর ও অগ্নিবীণার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জাহিদ আহমেদ লিটন, যশোর হোমিও কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মহিদুল ইসলাম, নিউটাউন বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রুহুল আমিন, শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বুলবুল, নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এসএম জিল্লূর রহমান, ব্যঞ্জন যশোরের সভাপতি আনিসুজজমান পিন্টু।
স্বাগত বক্তব্য দেন অগ্নিবীণার সাধারণ সম্পাদক রুমানা খান চৌধুরী। আরো বক্তব্য দেন সহসম্পাদক কুতুব উদ্দিন বিশ্বাস, সদস্য লাভলী ঘোষ। শোকসভায় প্রয়াত ইফতেখার আলমের ছোট ছেলে নাজমুল আলম পিকাসো ও ছেলের বউ তানিসা খান আবেগ তাড়িত বক্তব্য উপস্থাপন করেন।
শোক সভায় বলা হয় তিনি নজরুল চেতনার সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান অগ্নিবীণা কেন্দ্রীয় সংসদ যশোরের সভাপতি সাবেক জেলা ক্রীড়া শিক্ষা অফিসার ইফতেখার আলম যশোর অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী সমিতির কয়েকবারের সাধারণ সম্পাদক থেকেও অনেক গুরু দায়িত্ব পালন করেছেন ওই সংগঠনেও। যশোরের ক্রীড়াঙ্গনের এবং বিশেষ করে স্টেডিয়ামে সরকারি ক্রীড়া অনুষ্ঠানগুলো সফলতার সাথে পরিচালনা করতেন।
যশোর ইনস্টিটিউটের বি সরকার মেমোরিয়াল হলের দ্বিতীয় তলায় অগ্নিবীণার নতুন কার্যালয়ে অনুষ্ঠিত এই স্মরণ সভায় অগ্নিবীণার সকল সদস্য ও ইফতেখার আলমের বন্ধু স্বজন ও নিটকজনরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

আরও খবর

🔝