gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
গাজা উপকূলে ভাসমান বন্দর নির্মাণে মার্কিন সামরিক জাহাজ রওনা দিয়েছে
প্রকাশ : রবিবার, ১০ মার্চ , ২০২৪, ০৩:৪১:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-10_65ed6af2b7e25.jpg

ত্রাণ বিতরণের সুবিধার্থে গাজা উপকূলে ভাসমান বন্দর নির্মাণের জন্য সরঞ্জাম নিয়ে মার্কিন সামরিক জাহাজ গাজার উদ্দেশে রওনা দিয়েছে। সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড এই তথ্য নিশ্চিত করেছে।
সমুদ্রপথে গাজায় ত্রাণসহায়তা পৌঁছে দেওয়ার জন্য প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণার দেওয়ার ৩৬ ঘণ্টার কম সময়ের মধ্যে দেশটি সামরিক জাহাজ পাঠানোর তথ্য পওয়া গেল। খবর বিবিসি
মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, গতকাল শনিবার মার্কিন সামরিক বাহিনীর জাহাজ জেনারেল ফ্রাঙ্ক এস ব্যাসন গাজা উপকূলের উদ্দেশে যুক্তরাষ্ট্র থেকে রওনা হয়।
যুক্তরাষ্ট্রের কংগ্রেসে স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণে গাজায় ত্রাণ পাঠাতে অস্থায়ী বন্দর নির্মাণের ঘোষণা দিয়েছেন জো বাইডেন।
তবে সমুদ্রপথে গুরুত্বপূর্ণ মানবিক ত্রাণসহায়তা সরবরাহে একটি ভাসমান ঘাট এবং এর সঙ্গে যুক্ত সড়ক নির্মাণে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক থেকে দুই মাস পর্যন্ত সময় লাগতে বলে ধারণা করা হচ্ছে।
বন্দরটির জেটির দৈর্ঘ্য হবে ১৮০০ ফুট, যা গভীর সমুদ্র থেকে ভাসমান বার্জের সহায়তায় টেনে আনা হবে উপকূল পর্যন্ত। তিনি জানিয়েছেন, এই জেটি প্রস্তুত হয়ে গেলে প্রতিদিন গাজায় ২০ লাখ মানুষের জন্য একবেলার খাবার সহায়তা আনা সম্ভব হবে।

আরও খবর

🔝