gramerkagoj
শুক্রবার ● ১৪ জুন ২০২৪ ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
রাশিয়ার হামলায় ইউক্রেনে নিহত ৩, আহত ৩৮
প্রকাশ : বুধবার, ১৩ মার্চ , ২০২৪, ০১:৩১:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-03-13_65f14d4e10dc6.jpg

ইউক্রেনের ক্রিভি রিহ শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে তিনজন নিহত এবং আরও কমপক্ষে ৩৮ জন আহত হয়েছে। উদ্ধারকারী দলগুলো জীবিতদের উদ্ধার করতে ধ্বংসস্তূপের মধ্যে রাতভর তল্লাশি চালিয়েছে। খবর আল জাজিরার।
দিনিপ্রোপেট্রোভস্ক অঞ্চলের গভর্নর সেরহি লিসাক জানিয়েছেন, মঙ্গলবারের হামলায় আহতদের মধ্যে ২৮ জন প্রাপ্তবয়স্ক এবং ১০ জনই শিশু। টেলিগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন, দুটি ভবনে হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটি পাঁচতলা ভবন এবং অন্যটি নয়তলা ভবন।
তিনি বলেন, হামলায় আহতের সংখ্যা বাড়ছেই। আহতদের মধ্যে বহু শিশুও রয়েছে। একটি অ্যাপার্টমেন্ট ব্লকের উপরের দিকে ধোঁয়া উড়তে দেখা গেছে। উদ্ধারকারী দলগুলো বিধ্বস্ত ভবনের প্রবেশপথ থেকে আহতদের সরিয়ে নিচ্ছেন।
ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেন, জরুরি পরিষেবার সদস্য এবং স্থানীয় বাসিন্দারা লোকজনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করছেন এবং ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা লোকজনকে উদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছেন।
ইতোমধ্যেই চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। ইউক্রেনে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির জন্মস্থান ক্রিভি রিহ শহর। তিনি সেখানে জন্মেছেন এবং বড় হয়েছেন। তিনি এক টেলিগ্রাম পোস্টে জানিয়েছেন, সেখানে যতদিন প্রয়োজন উদ্ধার অভিযান চালানো হবে।

আরও খবর

🔝