gramerkagoj
বৃহস্পতিবার ● ৯ মে ২০২৪ ২৫ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ যশোর জেলা ফুটবল রেফারি অ্যাসোসিয়েশন

ঘোষিত তফশীলে বিভ্রান্তি
প্রকাশ : সোমবার, ২৫ মার্চ , ২০২৪, ০৫:১৯:০০ পিএম , আপডেট : বুধবার, ৮ মে , ২০২৪, ০১:২৬:৪৫ পিএম
ক্রীড়া সংবাদ:
GK_2024-03-25_66015fa1e0c2a.jpg

যশোর জেলা ফুটবল রেফারি সমিতির নির্বাচন তফশীল ঘোষণা করা হয় শনিবার রাতে। বিভিন্ন পত্রিকা দপ্তরে সরবরাহকৃত তফশীলে যেমন রয়েছে বানান ভুল তেমনি রয়েছে নানা বিভ্রান্তি। যা নিয়ে দেখা দিয়েছে নানা মতভেদ। নান প্রশ্ন তৈরি হয়েছে নির্বাচন কমিশনারদের নিয়ে।
যশোর জেলা ফুটবল রেফারি সমিতির কার্যনির্বাহী পরিষদের মেয়াদ শেষ হয়েছে বেশ আগেই। এ নিয়েও রয়েছে নানা আলোচনা ও সমালোচনা। এই সংস্থার নির্বাচন উপলক্ষে ঘোষিত তফশীলে কোথায়ও উল্লেখ নেই খসড়া ভোটার তালিকা প্রকাশের। এমনকি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের বিষয়ে কিছুই উল্লেখ নেই। এছাড়া উল্লেখিত তফশীলে ভোগ গ্রহণের দিন ব্যতীত প্রতিটি বিষয়ের জন্য বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত অর্থাৎ এক ঘন্টা করে সময় নির্ধারণ করা হয়েছে। ভোট কোথায় অনুষ্ঠিত তার স্থান উল্লেখ নেই।
এসব নিয়ে নানা জটিলতার সৃষ্টি হয়েছে। যেখান খসড়া ভোটার তালিকা প্রকাশের কোন বিষয় নেই সেখানে কিভাবে ভোটার তালিকার ওপর আপত্তির বিষয়টি তফশীলে উল্লেখ করা হয়েছে তা কারও বোধগম্য নয়। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের কোন বিষয়টি তফশীলে নেই তা হলে কারা ভোট দিতে পারবেন এ বিষয়টিও যেমন প্রশ্নবিদ্ধ আবার কারা মনোনয়নপত্র কিনতে পারবেন তা নিয়েও নানা প্রশ্নের ডালপালা উঁকি মারছে।
জেলা ফুটবল রেফারি অ্যাসোসিয়েশনের স্মারক নম্বর য, জে, ফু রে এ্যা, নির্বাচন-২০২৪/১, তারিখ ২৫/৩/২০২৪। এই স্মারক নম্বরের মাধ্যমে তফশীল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাভোকেট নজরুল ইসলাম, সদস্য হিমাদ্রী সাহা মনি ও রায়হান সিদ্দিকী স্বাক্ষরিত তফশীলে এসব বিষয়গুলো নিয়ে দেখা দিয়েছে বিভ্রান্ত।
এ বিষয়ে নির্বাচন কমিশনের সদস্য রায়হান সিদ্দিকী জানান, তফশীল নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট নজরুল ইসলাম তৈরি করেছেন। তিনি পুরো বিষয়টি অবহিত নন।
জেলা ফুটবল রেফারি সমিতির কোষাধ্যক্ষ সোহেলা আল মামুন নিশাদ জানান, তফশীলের নানা দিক সংস্থার সাধারণ সম্পাদক তৈরি করে নির্বাচন কমিশনকে দিয়েছেন। তিনিই বিষয়টি ভাল বলতে পারবেন।
সংস্থার সাধারণ সম্পাদক শ্রীনিবাস হালদার জানান, নির্বাচন তফশীল ঘোষণার দায়িত্ব শুধুমাত্র নির্বাচন কমিশনের। বর্তমানে আমি অসুস্থ কি হয়েছে তা না দেখে বলা সম্ভব নয়।
এসব বিষয় নিয়ে ইতোমধ্যে উঠেছে নানা প্রশ্ন। আসলেই কি এর সমাধান মিলবে নাকি বিভ্রান্তি ছড়ানো তফশীলেই হবে নির্বাচন।

আরও খবর

🔝