gramerkagoj
মঙ্গলবার ● ১৪ মে ২০২৪ ৩১ বৈশাখ ১৪৩১
gramerkagoj
আইন মুট কোর্ট আন্তর্জাতিক প্রতিযোগিতায় নেতৃত্ব দিচ্ছেন যশোরের মেয়ে তনিকা
প্রকাশ : শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১০:০১:০০ পিএম
স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর):
GK_2024-03-29_6606e665972fc.png

আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট এবং ডিপার্টমেন্ট অফ জাস্টিস কর্তৃক পরিচালিত ফিলিপ সি. জেসাফ ইন্টারন্যাশনাল আইন মুট কোর্ট প্রতিযোগিতা-২০২৪ এ নেতৃত্ব দেয়ার গৌরব অর্জণ করেছেন যশোরের মেয়ে ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের আইনের মেধাবী ছাত্রী তাসকিন তনিকা।
প্রতিযোগিতায় ১শ’টি দেশের ৭শ’টি খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্রছাত্রী অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে প্রতিযোগিতার ন্যাশনাল রাউন্ড সম্পন্ন হয়েছে। ইন্টারন্যাশনাল রাউন্ড প্রতিযোগিতা আগামী ৩০ মার্চ থেকে ৬ এপ্রিল আমেরিকার ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হবে।
প্রতিযোগিতাটি আন্তর্জাতিকভাবে বহুসংখ্যক প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয় দ্বারা বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ মুট কোর্ট প্রতিযোগিতা হিসাবে বর্ণনা করা হয়েছে। একই সাথে এটি গ্র্যান্ড স্ল্যাম বা প্রধান মুটগুলির মধ্যে একটি বলে বিবেচিত হয়।
তাসকিন তনিকা যশোরের চৌগাছা উপজেলার নারায়নপুর গ্রামের ও যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী এবিএম আহসানুল হকের একমাত্র কন্যা। তিনি ঢাকার ভিকারুননিসা নূন স্কুল, বেইলি রোড শাখার এসএসসি ও এইসএসসির ছাত্রী ছিলেন।
বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের সুনাম ও মর্জাদা অক্ষুন্ন রাখতে প্রতিযোগিতার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন তাসকিন তনিকা।

আরও খবর

🔝