gramerkagoj
বুধবার ● ১ মে ২০২৪ ১৭ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বিশ্বঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ এপ্রিল , ২০২৪, ০৩:৩৪:০০ পিএম , আপডেট : সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৩:১৯:৩৬ পিএম
বাগেরহাট প্রতিনিধি:
GK_2024-04-11_66178da12f490.jpg

বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল ফিতরের জামাত। আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত জামাতে হাজারো মুসল্লি অংশ নেন। এই জামাতে ইমামতি করেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ।
ষাট গম্বুজ মসজিদে আজ ভোর থেকেই জেলা ও জেলার বাইরের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন। মুসল্লিদের নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব সদস্যরাও দায়িত্ব পালন করেছেন।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন বলেন, প্রতিবারের মতো এবারও বাগেরহাটে ঈদের প্রধান জামাত ষাট গম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। আমরা দেশ ও জাতির শান্তির জন্য দোয়া করেছি। বিশৃঙ্খলা এড়াতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও প্রত্নতত্ত্ব অধিপ্তরের কর্মকর্তারা দায়িত্ব পালন করেন। সব মিলিয়ে আমরা শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ আদায় করেছি।
এদিকে, এই মসজিদে সকাল ৮টায় দ্বিতীয় এবং সাড়ে ৮টায় সর্বশেষ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের ভারপ্রাপ্ত ইমাম মাওলানা মো. নাসির উদ্দিন। তৃতীয় এবং সর্বশেষ জামাতে ইমামতি করেন সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম। এই দুই জামাতেও বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন।

আরও খবর

🔝