gramerkagoj
বুধবার ● ৮ মে ২০২৪ ২৪ বৈশাখ ১৪৩১
gramerkagoj
এটি চূড়ান্ত পর্ব নয়, ইসরায়েল শিগগিরই তছনছ হয়ে যাবে : হামাস
প্রকাশ : রবিবার, ১৪ এপ্রিল , ২০২৪, ০৩:৫৩:০০ পিএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-04-14_661ba3857f0ab.jpg

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রায় ৬ মাসেরও বেশি সময় ধরে হত্যাযজ্ঞ চালাচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। এর মধ্যে ইরানের সঙ্গে নতুন করে সংঘাত শুরু হয়েছে। এবার মুক্তিকামী ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের পক্ষ থেকেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ইসমাইল হানিয়ার সন্তানদের শোকানুষ্ঠানে যোগ দিয়ে খালেদ মিশাল হুঁশিয়ারি দিয়ে বলেন, গাজা উপত্যকায় ছয় মাসের ইসরায়েল বিরোধী যুদ্ধ এই দখলদার শক্তিকে শিগগিরই তছনছ করে দেবে।
হামাসের প্রবাসী পলিটব্যুরো প্রধান মিশাল কাতারের রাজধানী দোহায় অপর হামাস নেতা ইসমাইল হানিয়ার নিহত তিন ছেলের এক শোকানুষ্ঠানে অংশ নিয়ে এ মন্তব্য করেন।
গত বুধবার ঈদের দিন গাজা সিটিতে ইসরাইলি বিমান হামলায় হানিয়ার তিন ছেলে ও একাধিক নাতি-নাতনি নিহত হন।
চলমান গাজা যুদ্ধের প্রতি ইঙ্গিত করে খালেদ মিশাল বলেন, এটি চূড়ান্ত পর্ব নয়। তবে ইহুদিবাদীদের প্রকল্প ব্যর্থ করে দিয়ে ফিলিস্তিনকে স্বাধীন করার পথে এটি একটি গুরুত্বপূর্ণ পর্ব।
এদিকে হামাসের মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু বলেছেন, গাজা আগ্রাসনে ইহুদিবাদী ইসরায়েল সব ধরনের আন্তর্জাতিক আইন ও মানবিক রীতিনীতি লঙ্ঘন করে যাচ্ছে।
তিনি আরও বলেন, দখলদার ইহুদিবাদীরা ঈদুল ফিতরের দিনও গাজায় গণহত্যা চালিয়েছে। মুসলমানদের ধর্মীয় অনুভূতির প্রতি বিন্দুমাত্র ভ্রুক্ষেপ না করে তারা ঈদের দিন নির্বিচার বোমাবর্ষণ করে শত শত গাজাবাসীকে হত্যা করেছে।

আরও খবর

🔝