gramerkagoj
রবিবার ● ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
শিরোনাম
শিরোনাম ইসরায়েলগামী অস্ত্রের জাহাজকে বন্দরে জায়গা দিল না স্পেন যশোর পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নে সভাপতি বাচ্চু, সম্পাদক মোর্ত্তজা যুবমহিলালীগ থেকে ফাতেমা আনোয়ার বহিস্কৃত মাগুরা রেলপথ যাবে ঝিনাইদহের কালীগঞ্জ -রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপি মণিরামপুরে এমপি ইয়াকুব আলীর সংবর্ধনা শান্তির জনপদে অশান্তির অপচেষ্টা চালালে প্রতিহত করতে হবে বিপুল ফারাজীকে বিজয়ী করতে বীরমুক্তিযোদ্ধাদের সভা কেশবপুরে নবনির্বাজিচত চেয়ারম্যান-ওসির বিরুদ্ধে মামলার ঘটনায় সংবাদ সম্মেলন চেয়ারম্যান পদে মোস্তানিছুর-হাবিব সমানে সমান ঝিনাইদহে এসএসসি পরীক্ষার আগেই ২১৩ ছাত্রী বাল্যবিয়ের শিকার ঝিনাইদহে আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ২০, আটক ৫

❒ যশোর শিক্ষাবোর্ডে সাংবাদিকের সাথে অসৌজন্য আচরণ

শোকজের জবাব দিয়েছেন আইসি সমীর কুন্ডুর পিয়ন দাউদ, সিদ্ধান্ত আজ
প্রকাশ : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৯:০৭:০০ পিএম
কাগজ সংবাদ:
GK_2024-04-24_6629262576f0e.jpg

যশোর শিক্ষাবোর্ডে দৈনিক গ্রামের কাগজের যুগ্ম বার্তা সম্পাদক, সাংবাদিক ইউনিয়ন যশোরের সদ্য সাবেক সভাপতি এম. আইউবের সাথে অসৌজন্য আচরণ করা কলেজ পরিদর্শক সমীর কুমার কুন্ডুর পিয়ন দাউদ হোসেন শোকজের জবাব দিয়েছেন। বুধবার বিকেলে তিনি সচিব প্রফেসর এম আব্দুর রহিমের কাছে এই জবাব দেন। সচিব এম আব্দুর রহিম বুধবার রাতে গ্রামের কাগজের কাছে শোকজের জবাব পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বৃহস্পতিবার বোর্ডের সব দপ্তরের প্রধানকে নিয়ে শোকজের জবাব বিশ্লেষণ করে বেপরোয়া আচরণকারী দাউদ হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাংবাদিক এম.আইউব রোববার বেলা সাড়ে ১১ টার দিকে কলেজ পরিদর্শক সমীর কুমার কুন্ডুর সাথে মোবাইল ফোনে কথা বলে একটি তথ্য নিতে শিক্ষাবোর্ডে যান। সেখানে যাওয়ার পর কলেজ পরিদর্শককে না পেয়ে তাকে ফোন করেন তিনি। কলেজ পরিদর্শক তাকে তার রুমে বসতে বলেন। অথচ পিয়ন দাউদ হোসেন সেখানে তাকে বসতে দিতে রাজি ছিলেন না। এমনকি তাকে বের করে দিয়ে রুমে তালা দেওয়ার চেষ্টা করেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে দাউদ হোসেন মারমুখি এবং অসৌজন্যমূলক আচরণ করেন। ঘটনাটি জানাজানি হওয়ার সাথে সাথে যশোরের অর্ধশতাধিক সাংবাদিক শিক্ষাবোর্ডে ছুটে যান। অবস্থা বেগতিক দেখে ঘটনাস্থলে আসেন বোর্ডের ওইদিনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সচিব এম আব্দুর রহিম। তার সাথে পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহম্মদ, কলেজ পরিদর্শক সমীর কুমার কুন্ডু, কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক রাকিব হাসানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিদ্যালয় পরিদর্শক সিরাজুল ইসলামের দপ্তরে তাৎক্ষণিক সমঝোতা বৈঠকে বসেন তারা। ওইসময় সেখানে প্রেসক্লাব যশোরের ভারপ্রাপ্ত সভাপতি ওহাবুজ্জামান ঝন্টু, সহসভাপতি নূর ইসলাম, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন, গ্রামের কাগজের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ ব্যাপক সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।
বৈঠকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জড়িত দাউদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তিনি বলেন, জড়িত ব্যক্তিকে ওই দপ্তর থেকে প্রত্যাহার করে তার বিরুদ্ধে অন্যান্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রতিশ্রুতি মোতাবেক দাউদ হোসেনকে তিনদিনের সময় দিয়ে শোকজ করা হয়। সেই শোকজের জবাব দিয়েছে গতকাল। তাকে তিনদিনের মধ্যে শোকজের জবাব দিতে হবে।
এদিকে, যশোরের সাংবাদিকরা বোর্ড কর্তৃপক্ষের প্রতিশ্রুতির কার্যকর বাস্তবায়ন দেখার অপেক্ষায় রয়েছেন। তারা দাউদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। যাতে করে ভবিষ্যতে অন্য কেউ এ ধরনের আচরণ না করে।

 

আরও খবর

🔝