gramerkagoj
রবিবার ● ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj
শিরোনাম
শিরোনাম এভারেস্টের চূড়ায় বাংলাদেশি বাবর আলী সৌদিতে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু ইসরায়েলগামী অস্ত্রের জাহাজকে বন্দরে জায়গা দিল না স্পেন যশোর পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নে সভাপতি বাচ্চু, সম্পাদক মোর্ত্তজা যুবমহিলালীগ থেকে ফাতেমা আনোয়ার বহিস্কৃত মাগুরা রেলপথ যাবে ঝিনাইদহের কালীগঞ্জ -রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপি মণিরামপুরে এমপি ইয়াকুব আলীর সংবর্ধনা শান্তির জনপদে অশান্তির অপচেষ্টা চালালে প্রতিহত করতে হবে বিপুল ফারাজীকে বিজয়ী করতে বীরমুক্তিযোদ্ধাদের সভা কেশবপুরে নবনির্বাজিচত চেয়ারম্যান-ওসির বিরুদ্ধে মামলার ঘটনায় সংবাদ সম্মেলন চেয়ারম্যান পদে মোস্তানিছুর-হাবিব সমানে সমান
রেকর্ড ভাঙলো চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি
প্রকাশ : শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৫:০৭:০০ পিএম , আপডেট : শুক্রবার, ১৭ মে , ২০২৪, ১১:৫৬:৩৩ এ এম
চুয়াডাঙ্গা প্রতিনিধি:
GK_2024-04-26_662b82ccb00cd.jpg

চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রার সব রেকর্ড ভাঙলো চুয়াডাঙ্গা। সূর্যের প্রখর তাপে পুরো জেলা পুড়ছে। অতি তীব্র আকারের তাপপ্রবাহ বইছে। গরমে অতিষ্ঠ এ জেলার মানুষ। আজ শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতার পরিমাণ ছিল ১১ শতাংশ। যা দুপুর ৩টা পর্যন্ত সারাদেশের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।
দিনের শুরু থেকেই উত্তাপ ছড়ায় সূর্য। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ তাপের মাত্রা তীব্র হতে থাকে। আকাশ থেকে সারাদিনই যেন আগুন ঝরে। সড়কে কমে যায় যানবাহনের চাপ।
এক ইজিবাইক চালক জানান, রাস্তা থেকে যেন মনে হচ্ছে আগুনের আঁচ উঠছে। আবার মাথার ওপরে সূর্য সবকিছু তাঁতিয়ে দিচ্ছে। একটু গাড়ি চালালেই ক্লান্ত হয়ে পড়তে হচ্ছে।
এদিকে রোদের প্রখরতা এতা বেশি যে রাস্তার পিচ গলতে শুরু করেছে। গরম বাড়ার সঙ্গে সঙ্গে চুয়াডাঙ্গা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। এসব ভর্তি হওয়া রোগীর মধ্যে শিশুর সংখ্যাই বেশি।
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, চুয়াডাঙ্গার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে চলছে। এ অবস্থা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলতে পারে। তবে এখনই বৃষ্টি বা ঝড়ের কোনো আভাস নেই।

আরও খবর

🔝