শিরোনাম: উগ্রবাদ দমনে সন্ত্রাসী অর্থায়ন বন্ধ করতে হবে : স্পিকার       ব্যর্থ মন্ত্রীদের সরিয়ে দেয়া হবে : কাদের       বক্স অফিসে কেমন করছে ‘পানিপথ’?       আত্মমানবতার সেবায় স্বেচ্ছাসেবী সংগঠন ইচ্ছাপূরণ       ইলিয়াস কাঞ্চনের ‘মুখোশ উন্মোচনের’ হুংকার শাজাহান খানের       দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক অঙ্গীকার পেয়েছি : টিআইবি       খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ করে দিয়েছে সরকার : রিজভী       পরমাণু নিরস্ত্রীকরণ ইস্যুতে আলোচনার কোনো সুযোগ নেই : উ. কোরিয়া       হট্টগোলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ       আমরা চমক সৃষ্টি করতে পেরেছি : এলজিআরডি মন্ত্রী      
বরিসের বিপক্ষে লড়বেন ইহুদিবিরোধী সেই আলি মিলানি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 8 November, 2019 at 7:23 PM
বরিসের বিপক্ষে লড়বেন ইহুদিবিরোধী সেই আলি মিলানিব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে এবার ভোটে লড়ছেন ইরানি বংশোদ্ভূত যুক্তরাজ্যের নাগরিক আলি মিলানি।
লেবার পার্টির হয়ে আক্সব্রিজ থেকে আলি প্রতিদ্বন্দ্বিতা করবেন কনজারভেটিভ পার্টির প্রতিনিধি বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে।
তরুণ আলি মিলানি ব্রিটেনে বেশ কয়েকবার খবরের শিরোনামে এসেছেন। এ সেই তরুণ, যিনি বেশ কয়েক বছর আগে টুইটারে ইহুদিবিরোধী মন্তব্য করেছিলেন। তখন তার বয়স ছিল ষোলো কী সতেরো। সেই মন্তব্যের পর বেশ বিতর্কের মুখে পড়েন আলি।
নানা সমালোচনার পর অবশ্য পরে এমন মন্তব্যের জন্য ক্ষমা চান আলি।
আগামী ১২ ডিসেম্বর হতে যাচ্ছে যুক্তরাজ্যের নির্বাচন। নির্বাচন ঘিরে ইতিমধ্যে সরগরম হয়ে উঠেছে ব্রিটেনের রাজনীতির মাঠ।
ভোটের ময়দানে সক্রিয় হয়েছেন প্রার্থীদের সবাই। তাদের মধ্যে সর্বকনিষ্ঠ প্রার্থী হচ্ছেন আলি মিলানি। পাঁচ বছর বয়সে তেহরান থেকে মা-বোনের সঙ্গে লন্ডনে এসেছিলেন আলি মিলানি। সোশ্যাল হাউসিংয়ে থাকতেন তারা।
ইরানে জন্ম হলেও এ ক্ষেত্রে বরিস জনসনের চেয়ে বেশি গ্রহণযোগ্য বলে দাবি আলি মিলানির।
সম্প্রতি এক দৈনিককে আলি বলেছেন, নির্বাচনে আমার সবচেয়ে বড় সুবিধা হলো- আমি স্থানীয় বাসিন্দা। পরিবারসহ আক্সব্রিজেই বড় হয়েছি আমি। এখানকার মানুষের আবেগ-অনুভূতি আর স্মৃতি সবই আমি চোখ বন্ধ করে টের পাই। আক্সব্রিজবাসীর চাহিদা আমার নখদর্পণে। এখানকার স্কুলেই আমি পড়াশোনা করেছি। তাই এলাকাটির সঙ্গে বরিসের তুলনায় আমার পরিচিতি অনেক বেশি। আমি মনে করি আক্সব্রিজবাসী আমাকেই পছন্দ করবেন।
এ বিষয়ে একটু বেশি আত্মবিশ্বাসী আলি মিলানি। ভোটারদের উদ্দেশে তিনি বলেন, ‘বরিসকে প্রধানমন্ত্রিত্ব থেকে, পার্লামেন্ট সদস্য পদ থেকে আর ব্রিটেনের ভবিষ্যৎ রাজনীতিতে উৎখাত করতে হলে একটিই পথ, তা হলো আক্সব্রিজ থেকে তাকে হারাতে হবে।’ উল্লেখ্য, সাউথ রাইস্লিপ স্টেটের আক্সব্রিজের প্রতিনিধি বরিস। ২০১৫ সাল থেকে এই আসনে লড়ে আসছেন বরিস। কনজ়ারভেটিভ দলের নেতা নির্বাচনের সময়ে সেখান থেকে বরিসের ঝুলিতে এসেছিল মাত্র ৫০৩৪টি ভোট। এবার তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নেমে এখন শিরোনামে তরুণ আলি।
ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে ঢোকার পর সক্রিয় ছাত্ররাজনীতি শুরু করেন ইরানে জন্ম নেয়া আলি মিলানি। হিথ্রো বিমানবন্দরের তিন নম্বর রানওয়ে তৈরির বিরোধিতায় প্রচার চালিয়ে আলোচিত হয়েছেন তিনি। তবে সবচেয়ে বেশি আলোচনায় এসেছিলেন তিনি ইহুদি বিরোধিতা করে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft