শিরোনাম: ব্যারিস্টার রফিক-উল হক আর নেই       যশোরে পরকীয়ার জেরে যুবক খুন       এল ক্লাসিকোতে আজ মুখোমুখি বার্সা-রিয়াল       চেন্নাইকে হারিয়ে শীর্ষে ফিরলো মুম্বাই       দুই ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা       তিন স্থান থেকে সাতজন আটক ফেনসিডিল ও মদ উদ্ধার       শেষ পর্যন্ত মারাই গেল শিশুটি!       সন্ধিতে জ্ঞানের প্রজ্ঞায় উদ্ভাসিত হবে ভক্ত হৃদয়       বৃষ্টিতে ট্রেনের নিচে ঠাঁই নিচ্ছেন যাত্রীরা (ভিডিও)       খয়েরতলা পাগলাদহ ও নওদাগ্রাম এলাকায় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র      
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৯৫০৯৮৮, আক্রান্ত ৩০৩৭৫৩৯৭জন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 18 September, 2020 at 4:52 PM
বিশ্বে মৃত্যু ৯৫০৯৮৮, আক্রান্ত ৩০৩৭৫৩৯৭জনপ্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) বিশ্বে মৃতের সংখ্যা ৯ লাখ ৫০ হাজার ছাড়িয়ে গেছে। বৈশ্বিক সংক্রমণও পেরিয়ে গেছে ৩ কোটির গণ্ডি।
ওয়ার্ল্ডো মিটারের শুক্রবার সকালের তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ৯ লাখ ৫০ হাজার ৯৮৮ জন।
এদিকে বৃহস্পতিবার বৈশ্বিক করোনা সংক্রমণ ৩ কোটির গণ্ডি ছাড়িয়ে যায়। বিশ্বে করোনা সংক্রমণ দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৭৫ হাজার ৩৯৭ জনে। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২০ লাখের বেশি রোগী।
অন্যদিকে করোনার দৈনিক সংক্রমণ এখনো লাখ ছুঁইছুঁই ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৬ হাজার ৭৯৩ জন সংক্রমিত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১ হাজার ১৭৪ জন।
এছাড়া করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ (সেকেন্ড ওয়েভ) শুরু হয়েছে ইউরোপে। স্পেন এবং ফ্রান্সে দৈনিক সংক্রমণ ১০ হাজার ছাড়িয়ে গেছে। জার্মানিতেও একদিনে ২ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন।
সংক্রমণ ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে শনাক্ত ৬৮ লাখ সাড়ে ৪৭ হাজারের বেশি। এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ২ হাজারের বেশি মানুষ।
সংক্রমণে দ্বিতীয় আর মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৫২ লাখ ১২ হাজারের বেশি। এখন পর্যন্ত মারা গেছেন ৮৪ হাজার ৪০৪ জন।
মৃত্যুতে দ্বিতীয় আর সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজারের বেশি। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft