ক্রীড়া সংবাদ
শিরোনাম: আট বছর পর জট খুললো ভোটের        নতুন দাম কার্যকর হতে সময় লাগবে!       আগামীর সম্ভাবনা ফুটিয়ে তুললো কন্যা শিশুরা       যশোরে গ্যাসের দোকানে ভোক্তার তদারকি       অস্ত্রসহ আটক অনিক রিমান্ডে       কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন       রূপসায় ট্রলারডুবি, নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার        ভবিষ্যতে সম্প্রীতির বন্ধন অটুট থাকবে: খাদ্যমন্ত্রী       জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে মধুখালীতে র‌্যালি ও আলোচনা সভা       কারাভোগ শেষে স্বদেশের পথে ১৩৫ ভারতীয় জেলে      
দেশে ফিরলেন চ্যাম্পিয়ন টাইগ্রেস
ছাদখোলা বাসে রাজকীয় সংবর্ধনা
কাগজ ডেস্ক
Published : Thursday, 22 September, 2022 at 12:02 AM, Count : 137
ছাদখোলা বাসে রাজকীয় সংবর্ধনাএ যেনো রাজকীয় সংবর্ধনা! এ যেনো দিগি¦জয়ী দলের দেশে ফেরা! তেমন ভাবেই ফিরলেন চ্যাম্পিয়ন টাইগ্রেস! আর তাই তাদের আকাঙ্খা পুরণে ছাদ খোলা বাসে হৃদয় ছোঁয়া সংবর্ধনা দিলো দেশের মানুষ। নেপালের কাঠমান্ডুতে নতুন ইতিহাস গড়ে অবশেষে দেশের মাটিতে পা রেখেছে নারীদের সাফ জয়ী বাংলাদেশ দল। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের স্মারক ট্রফিটি নিয়ে বুধবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে গোলাম রব্বানী ছোটনের দল।
প্রতীক্ষা শেষে দেশে ফিরলেন সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। ট্রফি নিয়ে বুধবার দুপুর ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সাবিনা খাতুনদের বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইটটি। এখন চ্যাম্পিয়ন মেয়েদের বরণ করে নেওয়ার পালা।
বিমানবন্দরে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে নারী ফুটবলারদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ। তারপর মারিয়ারা ছাদখোলা বাসে উঠে বিমানবন্দর থেকে বাফুফে ভবনের উদ্দেশে যাত্রা করেন। যা দেখতে কিংবা ওদেরকে প্রাণ ছোঁয়া ভালোবাসায় বরণ করতে দুই পাশে দাঁড়িয়ে হাত কিংবা পতাকা নাড়েন শত শত মানুষ।
সাফ নারী চ্যাম্পিয়ন দলকে বরণ করতে প্রস্তুত ছাদ খোলা বাস। বিআরটিসির দ্বিতল বিশিষ্ট বাসের ছাদ ফেলে সানজিদা-সাবিনা খাতুনদের আশা পুরণ করা হয়েছে।  বাসের প্রাথমিক রুট ঠিক হয়েছে- বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবন। বাফুফে ভবনে আরেক দফা বরণ করা হয় সাবিনাদের।
বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে কিছুক্ষণের মধ্যে তারা সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করেন। এরপর খোলা ছাদ বাসে বাফুফে ভবন যান সাবিনারা।
চ্যাম্পিয়ন ফুটবলারদের জন্য ছাদ খোলা বাস কমলাপুর বিআরটিসি বাস ডিপোতে তৈরি হয়েছে। সেখানে বাসটিতে বড় স্টিকার দিয়ে ব্র্যান্ডিং করা হয়েছে। বাসটি চলার সময় বাজানো হয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের থিম সং।  
সোমবার কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।
মেয়েদের বরণ করে নিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যেন তিল ধারণের ঠাঁই ছিলোনা! বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) নারী ফুটবল দল এসেছে সাবিনাদের শুভেচ্ছা জানাতে। বিকেএসপি নারী ফুটবল দলের কোচ জয়া চাকমা বেশ উচ্ছ্বসিত, তিনি বলেন ‘জাতীয় দলের সাবেক ফুটবলার হিসেবে এটা আমার দারুণ মুহূর্ত। এই সাফে আমিও অংশ ছিলাম রেফারি হিসেবে।’ বিকেএসপির নারী ফুটবলাররাও সাবিনাদের মতো শিরোপা জেতার স্বপ্ন দেখছেন।
বিকেএসপির ফুটবলাররাও ছাড়াও ছিলেন অনেক সাধারণ সমর্থক। এদের অধিকাংশকে দেখা গেছে বসুন্ধরা কিংসের জার্সিতে। ক্রিকেটের সমর্থক টাইগার শোয়েবকেও দেখা গেছে ফুটবল দলকে শুভেচ্ছা জানাতে। বিমানবন্দরে রয়েছে অনেক উৎসুক জনতা।
‘জেগে ওঠো বাংলাদেশ’
প্রথমবারের মতো সাফজয়ী নারীদের বরণ করে নিন্দেৃষ্টিনন্দন সাজে সাজানো হয় ছাদ খোলা দোতলা বাস। আর এই বহরে ছিলো সুসজ্জিত আরো তিনটি পিকআপ। এর চারপাশে লাগানো হয় ব্যানার।
আয়োজকরা জানান, ভাড়া করা এসব পিকআপে বসানো হয়েছে সাউন্ড সিস্টেম। এছাড়া আছে ব্লাস্টার।
এছাড়া স্বাগত জানাতে পথের বিভিন্ন জায়গায় ঝুলছে ব্যানার ও ফেস্টুন। সেখানে লেখা, অভিনন্দন চ্যাম্পিয়ন্স। পিকআপে গান বাজে, জ্বলে ওঠো বাংলাদেশ, জেগে ওঠো বাংলাদেশ। মুখ মিষ্টি করে ছাদখোলা বাসে শহর প্রদক্ষিণ করে সাফ চ্যাম্পিয়নরা
বিমানবন্দরে জনতার ঢল
বিজয়ী নারীদের বরণ করে নিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শত শত মানুষ ভিড় করে। তারা এ জয়ে বেশ প্রফুল্ল।
ফুটবলাররা বিমানবন্দরে প্রবেশের সময় থেকে বাইরে এবং ভেতরে উচ্ছাসে ফেটে পড়ে আসা এখানে অপেক্ষমান দর্শনার্থীরা। এসময় ‘জয় বাংলা’, ‘বাংলাদেশ বাংলাদেশ’ স্লোগান দিতে দেখা যায়।
স্লোগান ছাড়াও বাংলাদেশের পতাকা নিয়ে উড়িয়েছেন অনেকেই। বিমানবন্দরে সংবর্ধনা দিতে এসেছে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
তাছাড়া ফুল হাতে সংবর্ধনা দিতে এসেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের নারী খেলোয়াড়রা।
কৃষ্ণা-শামসুন্নাহারদের ৫০ লাখ টাকা পুরস্কার দিচ্ছে বিসিবি
প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হওয়ায় সাবিনাদের জন্য অর্থ পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারা নারী জাতীয় ফুটবল দলকে ৫০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে।
সোমবার সাফ ফাইনালে বাংলাদেশ স্বাগতিক নেপালকে হারিয়েছে ৩-১ গোলে। এই জয়ে পুরস্কারের ঘোষণা দিয়ে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘অসাধারণ নৈপুণ্য ও ঐতিহাসিক অর্জনে নারী ফুটবল দল পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের এই কীর্তির মর্যাদা দিতে ও সমর্থনে আমি পুরো দলকে বিসিবির পক্ষ থেকে ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।’





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft