gramerkagoj
মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj

❒ মুড়লি ও চাঁদপাড়ার ৩ জনকে সন্দেহ

যশোরে স্কুলে পেট্রোল বোমা নিক্ষেপ, ক্ষয়ক্ষতি-আতঙ্ক
প্রকাশ : বুধবার, ৩ জানুয়ারি , ২০২৪, ০৯:২৭:০০ পিএম , আপডেট : সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৫:০৪:৩৭ পিএম
বিশেষ প্রতিনিধি:
GK_2024-01-03_65957f83e523c.jpg

রাতের আঁধারে যশোরের শিক্ষা প্রতিষ্ঠান মুড়লি হাজী মহসীন মাধ্যমিক বিদ্যালয়ে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ে দেয়ালে ফাটল ও জানালা ফেটে গেছে। পুড়ে গেছে স্কুলের বেঞ্চ, ফ্যান ও বিভিন্ন শিক্ষা উপকরণ। এঘটনায় আতংক সৃষ্টি হয়েছে।
পুলিশসহ কয়েকটি আইনপ্রয়োগকারী সংস্থার লোকজন ঘটনাস্থল পরির্দশন করেছেন। পূর্ব শত্রুতার জের ধরে কোনো অশুভ চক্র পেট্রোল বোমা ছুঁড়েছে করেছে বলে ধারনা বিদ্যালয় কর্তৃপক্ষের। তারা এলাকার ৩ জনকে সন্দেহ করছেন।
তবে এ ব্যাপারে বারবার যোগাযোগ করা হলেও পুলিশের পক্ষে কোনো বক্তব্য পাওয়া যায়নি।
থানায় দেয়া অভিযোগে বলা হয়েছে, বিদ্যালয়ের নৈশ প্রহরী তুহিন হোসেন ২ জানুয়ারি সন্ধ্যা ৬ টা থেকে রাত দুটো পর্যন্ত ডিউটি করে ঘুমিয়ে পড়েন পুরাতন মূল ভবন ১০ম শ্রেণির ক্লাস রুমে। সকাল অনুমানিক ৬ টার সময় ঘুম থেকে উঠে বিদ্যালয় ভবনের লাইট অফ করে যান। এরপর ৩ জানুয়ারি সকাল ৯ টায় এসে দেখেন কাজী শাহেদ আহম্মেদ ভবনের নিচ তলার ১০৪ নাম্বার কক্ষ থেকে ধোঁয়া বের হচ্ছে। সেখানে পেট্রোলের গন্ধ পাওয়া যাচ্ছে। তখন তিনি বিদ্যালয়ের শিক্ষকদের মোবাইলে জানান। বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীগণও এসে পেট্রোলের গন্ধ পান। দেখা যায় ৪ টি বেঞ্চ, ২টি সিলিং ফ্যান, একটি ওয়াল ঘড়ি ও বিভিন্ন অধ্যায়ের শিক্ষা উপকরণ পোড়া, ওয়ালে ফাটল ধরা, জানালার গ্লাস ফাটা, পোড়া ও গলিত প্লাসটিকের ৩ টি বোতল দেখা যায়, যাতে পেট্রোলের গন্ধ পাওয়া যায়। কক্ষটি ধোঁয়ায় কালো হয়ে ছিল। প্রতিষ্ঠান কর্তৃপক্ষের ধারনা, অজ্ঞাতনামা আসামিরা পূর্ব শত্রুতার কারণে গত ২ জানুয়ারি রাত ২ টার পর থেকে ৩ জানুয়ারি সকাল ৬ টার মধ্যে বিদ্যালয়ের কাজী শাহেদ আহম্মেদ ভবনের নিচ তলার ১০৪ নাম্বার কক্ষের জানালা দিয়ে কক্ষের মধ্যে অজ্ঞাত দুষ্কৃতকারী পেট্রোল বোমা নিক্ষেপ করেছে। খবর পেয়ে পুলিশ ও ডিএসবি ঘটনাস্থল পরিদর্শন করেন। পর্যায়ক্রমে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের ও স্থানীয় চেয়ারম্যান অবহিত হন।
এদিকে, বিদ্যালয়ের পক্ষে এলাকার বিভিন্ন স্থানে অনুসন্ধান জানতে পেরেছেন চাঁদপাড়ার বাবুল হোসেন (৩৮) মুড়লি স্কুল পাড়ার আরজু (২৫), আব্দুল্লাহ (২২) সহ আরো অনেকে বিভিন্ন সময়ে রাতে ও দিনে বিদ্যালয়ের আশেপাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করত। এছাড়া ঘটনার পূর্বে ঘটনাস্থলের আশে পাশে সন্দেহজনকভাবে তারা ঘোরাফেরা করেছিল। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে এই পেট্রোল বোমার আসল রহস্য উদঘাটন সম্ভাব হবে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।
এদিকে, এই পেট্রোল বোমা নিক্ষেপের অভিযোগ নিয়ে যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক ও ইন্সপেক্টর তদন্ত একেএম সফিকুল আলম চৌধুরীর সাথে কয়েক দফা মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ হয়নি।

আরও খবর

🔝