অর্থকড়ি
শিরোনাম: ধানের শীষের প্রার্থী হচ্ছেন কে?       যশোরে দেড় লাখ টাকা ছিনতাই ও ছুরিকাঘাত ঘটনায় মামলা       কৃষির মাধ্যমে সমবায়কে এগিয়ে নিতে হবে : এমএ মান্নান       যশোরে ভেড়া প্রকল্প বাস্তবায়নে ৫০ কোটি টাকার প্রস্তাব        শরণখোলায় হরিণের ১৯টি চামড়াসহ দু’জন আটক       পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নির্বাচন ৫ ফেব্রুয়ারি       মোংলা বন্দরে ক্ষতির শিকার হচ্ছে বিদেশি জাহাজ, আসতে অনীহা প্রকাশ       উত্তেজনাপূর্ণ ম্যাচে চৌগাছার জয়       মেয়র প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ       শেষ ওয়ানডে খেলতে চট্টগ্রামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ      
ভারত থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ আমদানি
চুয়াডাঙ্গা প্রতিনিধি :
Published : Tuesday, 12 January, 2021 at 8:16 PM, Count : 493
ভারত থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ আমদানিচুয়াডাঙ্গার দর্শনা বন্দর দিয়ে ভারত থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। ৪২টি রেলওয়াগনে ১৬শ’ টন পেঁয়াজ আমদানি হয় এ বন্দর দিয়ে।
এ পেঁয়াজ খালাসে নিযুক্ত দর্শনা বন্দরের সিএ্যান্ডএফ এজেন্ট রফিকুল ইসলাম জানান, তিনজন আমদানিকারক- সাতক্ষীরার ফারহা ইন্টারন্যাশনাল, রূপসী ইন্টারন্যাশনাল ও রাজশাহীর ইভা ইন্টারন্যাশনাল এ পেঁয়াজ আমদানি করেছে। প্রতিটন পেঁয়াজের ইনভয়েস মূল্য ৩৫০ ডলার।
তবে শতকরা ১০ ভাগ শুল্ক আরোপ করায় এ চালানে লোকসানে পড়েছে আমদানিকরাকরা। এরপর আর পেঁয়াজ আমদানি হবে না বলে জানান সংশ্লিষ্ট সিএ্যান্ডএফ।
দর্শনা আর্ন্তজাতিক রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট মীর লিয়াকত আলী জানান, ৪২ ওয়াগেন পেঁয়াজের মধ্যে ৩০ ওয়াগেন খুলনা নওয়াপাড়ায় বুকিং নিয়েছে আমদানিকারকরা। আর বাকী ১২ ওয়াগেন দর্শনা আনলোড হচ্ছে।
এ নিয়ে আজ পর্যন্ত গত সাড়ে ৮ মাসে দর্শনা বন্দর দিয়ে ভারত থেকে ১ লাখ ৯ হাজার ৬শ’ ৮ টন পেঁয়াজ আমদানি হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft