ক্রীড়া সংবাদ
শিরোনাম: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা       লালপুরে মাছের সঙ্গে এ কেমন শত্রুতা       আলোকিত সমাজ প্রতিষ্ঠায় ইমামদের ভূমিকা গুরুত্বপূণ : বাদশা       বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানমের মৃত্যুতে শোক সভা       ঢেউ টিন, চাল-ডাল কম্বল ও অর্থ নিয়ে বাড়িতে হাজির ছবির হোসেন       ৬০ পৌরসভার ভোটগ্রহণ শেষ        পিকে হালদারের টাকা ভারত, কানাডা ও সিঙ্গাপুরে       শিশু তহবিল জালিয়াতিতে ডাচ সরকারের পদত্যাগ       ফেনিতে ককটেল বিস্ফোরণে এক আনসার সদস্যসহ ৪ জন আহত       রাজশাহী বিভাগে ১৭ জন করোনা রোগী শনাক্ত, সুস্থ ৩৮      
বাংলাদেশের স্পিন মোকাবেলায় ক্যারিবীয়দের নির্দিষ্ট পরিকল্পনা
ক্রীড়া ডেস্ক:
Published : Thursday, 14 January, 2021 at 8:17 PM, Count : 96
বাংলাদেশের স্পিন মোকাবেলায় ক্যারিবীয়দের নির্দিষ্ট পরিকল্পনা২০১৮ সালে ঘরের মাঠে সর্বশেষ সিরিজে বাংলাদেশের স্পিনারদের কাছেই কুপোকাত হয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। এই স্পিনের বিপক্ষে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। সর্বশেষ সিরিজে বাংলাদেশ দলের চার স্পিনার সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও নাইম হাসান প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের উপর আধিপত্য বিস্তার করেছিলেন। ২০১৮ সালে দুই ম্যাচ সিরিজের চার ইনিংসের একটিতেও ২৫০ রান পার করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।
প্রথম টেস্টে ৬৪ রানে জয় পায় বাংলাদেশ। আর দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৮৪ রানের বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারায় টাইগাররা।  যেটি ছিল  বাংলাদেশের টেস্ট ইতিহাসে প্রথমবারের মত ইনিংস ব্যবধানে ও বড় ফরম্যাটের ক্রিকেটে সবচেয়ে ব্যবধানে জয়।
সিরিজে অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ ১৫টি, দুই বাঁ হাতি স্পিনার তাইজুল ১০টি ও সাকিব আল হাসান ৯টি ও অফ স্পিনার নাইম হাসান ৬টি উইকেট শিকার করেছিলেন।
তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে হারার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো বাংলাদেশ।  
এ সফরে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান ও অধিনায়ক ক্রেইগ ব্র্যার্থওয়েট জানান, ২০১৮ সালে বাংলাদেশ সফরে করা ভুলগুলো থেকে শিক্ষা নিয়েছে দল।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে লড়াই শুরু করবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ। ২০ জানুয়ারি থেকে ওয়ানডে ও ৩ ফেব্রুয়ারি থেকে টেস্ট শুরু হবে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft