দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: মণিরামপুরে গাঁজাসহ যুবক আটক       যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর       ‘বিএনপির ৭ মার্চ পালন দেশের রাজনীতিতে ইতিবাচক’       ২৬ মার্চ থেকে চলবে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন       জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আলটিমেটাম       মুজিবনগর-কলকাতা ‘স্বাধীনতা সড়ক’ খুলছে মার্চের শুরুতে       টিকা নিয়েও আক্রান্ত, স্বাস্থ্য অধিদফতরের ব্যাখ্যা       চুয়াডাঙ্গায় দেয়াল চাপায় শিশুর মৃত্যু       মাদারীপুরে জমজমাট নির্বাচনী প্রচারণা       অর্থনৈতিক কর্মকাণ্ডে বাংলাদেশের নারীরা পিছিয়ে      
যশোর পৌরসভার নির্বাচন
ধানের শীষের প্রার্থী হচ্ছেন কে?
# রোববার সন্ধ্যা ছয়টার মধ্যেই জমা দিতে হবে আবেদন
এম.আইউব
Published : Saturday, 23 January, 2021 at 9:35 PM, Count : 519
ধানের শীষের প্রার্থী হচ্ছেন কে?আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচনে কে হচ্ছেন ধানের শীষের প্রার্থী। এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে জল্পনা-কল্পনার শেষ নেই। জানার আগ্রহ রয়েছে সম্ভাব্য অন্যান্য প্রার্থীদেরও। এই অবস্থায় যশোর জেলা বিএনপি মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছে।  রোববার সন্ধ্যা ছয়টার মধ্যে আগ্রহীদের এই আবেদনপত্র জমা দিতে হবে। জেলা বিএনপির সদস্য সচিব বরাবর দিতে হবে আবেদনপত্র। নির্দিষ্ট সময় পার হলে আর কোনো আবেদন গ্রহণ করা হবে না বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে একাধিক মনোনয়ন প্রত্যাশী যশোর শহরে পোস্টার সেঁটেছেন। এসব পোস্টার ইতিমধ্যে নাগরিকদের নজর কেড়েছে। আলোচনা চলছে-কে হচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী। এক্ষেত্রে পিছিয়ে আছে প্রধান রাজনৈতিক দল বিএনপি। এখনো পর্যন্ত বিএনপির কোনো মনোনয়ন প্রত্যাশী সাড়া দেননি। নেই কোনো ধরনের প্রচার-প্রচারণাও। এক প্রকার নির্জীব হয়ে রয়েছেন নেতারা।
দলের একাধিক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে অধিকাংশ নেতা নির্বাচন করার আগ্রহ হারিয়ে ফেলেছেন। এ কারণে কারো কোনো উচ্চবাচ্য নেই। নেতৃবৃন্দ ধারণাও দিতে পারছেন না প্রার্থী সম্পর্কে। এ অবস্থায় রোববার সন্ধ্যার মধ্যে আগ্রহীদের আবেদনপত্র সদস্য সচিব বরাবর জমা দিতে বলা হয়েছে। তাদের আবেদনপত্র পাওয়ার পরপরই দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে সেগুলো পাঠিয়ে দেয়া হবে। সেখান থেকে চূড়ান্ত করা হবে যশোর পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী।
জেলা বিএনপির একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন,‘দেশের বিভিন্ন জায়গায় যেভাবে নির্বাচন হচ্ছে তাতে করে বিএনপি প্রার্থীরা রীতিমতো হতাশ। হতাশ আগ্রহীরাও। কেউ অযথা টাকা পয়সা খরচ করে ঝুঁকি নিতে চাচ্ছেন না। এসব কারণে আগে থেকে কোনো কিছু বোঝা যাচ্ছে না।’
পৌরসভা নির্বাচন নিয়ে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, রোববারের মধ্যে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হবে। আবেদন পাওয়ার পরপরই সেগুলো কেন্দ্রে পাঠাবে জেলা বিএনপি। কেন্দ্র থেকে প্রার্থী চূড়ান্ত করা হবে।
কার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে-এমন প্রশ্নে তিনি বলেন, এখনই বলা যাবে না। কারা আবেদন করবেন তার উপর নির্ভর করবে। তবে, খুব তাড়াতাড়ি প্রার্থীর বিষয়টি স্পষ্ট হবে বলে জানান জনাব সাবু।    







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft