ক্রীড়া সংবাদ
শিরোনাম: কেশবপুরে আ’লীগের ৮ ও বিএনপির ৪ কাউন্সিলর       ইউপি নির্বাচনে যাবে না বিএনপি       ধুলিয়ানী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমানের ইন্তেকাল       নড়াইলের প্রথম নারী মেয়র আঞ্জুমান আরার দায়িত্ব গ্রহণ        ভোট কেন্দ্রে সমর্থকের কান্ড       যশোর পৌরসভায় নৌকার পক্ষে প্রচারণা       পুলিশি ধাওয়া খেয়ে আসামি পুকুরে লাফ দিয়ে অজ্ঞান        হাত তোলা থেকে ইভিএম-সব আমলেই ভোট দিলেন তারা        কেশবপুরে দ্বিতীয়বার মেয়র হলেন রফিকুল       যশোরে একদিনে তিন হাজার মানুষের টিকা গ্রহণ      
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ছাড়লো বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক:
Published : Monday, 25 January, 2021 at 7:32 PM, Count : 183
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ছাড়লো বাংলাদেশশেষ ওয়ানডে ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়েছে লাল সবুজের বাংলাদেশ। এ জয়ের ফলে দীর্ঘ ১১ বছর পর আবারও ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছে তামিমের নেতৃত্বাধীন টাইগার বাহিনী। এর আগে ২০০৯ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে এমন ইতিহাস গড়েছিল বাংলাদেশ। স্বাগতিকদের করা ২৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭৭ রানে অল আউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১২০ রানে জয় পায়  তামিম ইকবালরা।
উইন্ডিজের ব্যাটিং ইনিংস উদ্বোধন করতে নামেন জর্ন ওটলি ও সুনীল আমব্রিস। মুস্তাফিজের বলে মুশফিকুর রহিমের ক্যাচ দিয়ে মাত্র এক রান করে ফেরেন ওটলি। প্রতিরোধের সম্ভাবনা জাগালেও অপর ওপেনার আমব্রিস ১৩ রানের বেশি করতে পারেননি। ফিজ তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন।
ফিটনেস টেস্টে পাশ করে দলে সুযোগ পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিন ফেরান জেসন মোহাম্মদকে। ক্যারিবীয় অধিনায়ক করেন ১৭ রান। ক্রুমাহ বোনারকেও ফেরান এই অলরাউন্ডার।
টাইগারদের বোলিং তোপে রোভম্যান পাওয়েল ছাড়া আর কেউই বড় স্কোর করতে পারেননি। তিনি করেন দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান। এছাড়া রেমন রেইফার করেন ২৭ রান। ৪৪.২ ওভারে অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ দু’টি করে উইকেট নেন।
এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার সকাল সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। ফলে রান তাড়া করে প্রথম দুই ম্যাচ জেতা বাংলাদেশ এ ম্যাচে আগে ব্যাট করতে নামে।
বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তামিম ইকবাল ও লিটন দাস। প্রথম ওভারের পঞ্চম বলে আলঝারি জোসেফের বলে লেগ বিফোরের শিকার হন লিটন। কোনো রান না করেই সাজঘরে ফেরেন তিনি। নাজমুল হোসেন শান্ত এ ম্যাচেও ব্যাট হাতে বেশি কিছু করতে পারেননি। ৩০ বলে ২০ রান করে কাইল মেয়ার্সের কাছে পরাস্ত হন।
৭০ বলে অর্ধশত পূরণ করেন তামিম। ৮০ বলে ৬৪ রান করে জোসেফের শিকারে পরিণত হন টাইগার অধিনায়ক। এরপর অর্ধশতক পুরণ করেন সাকিব আল হাসান। ৭৮ বলে হাফ অর্ধশত রান করেন টাইগার অলরাউন্ডার। দীর্ঘ ৫৭১ দিন আন্তর্জাতিক ওয়ানডেতে অর্ধশতকের দেখা পাওয়া সাকিব ফেরেন ৫১ রান করে।
প্রথম দু’জন ধীরগতিতে অর্ধশত করলেও মুশফিকুর রহিন ও মাহমুদউল্লাহ রিয়াদ ছিলেন আক্রমণাত্মক। সাজঘরে ফেরার আগে ৫৫ বলে ৬৪ রান করেন মুশফিক। শেষ ওভারে ফিফটি করা রিয়াদ অপরাজিত থাকেন ৬৪ রানে।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে আলঝারি জোসেফ ও রেইমন রেইফার দু’টি করে উইকেট শিকার করেন।









« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft