তথ্য ও প্রযুক্তি
শিরোনাম: কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী       আনারস ফলে রয়েছে অনেক গুণাগুণ       ‘বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়েছে’       পত্র-পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করে ছাপা হয়েছে : মির্জা আব্বাস       আন্তঃব্যাংক লেনদেন চালু       একদিনে রেকর্ড ১০২ মৃত্যু       রাজশাহীতে বের হবার করণ দেখাতে না পারলে ফিরতে হচ্ছে উল্টো পথে      
হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে
কাগজ ডেস্ক :
Published : Friday, 29 January, 2021 at 4:47 PM, Count : 1080
হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবেসবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে টেক্সট মেসেজের পাশাপাশি বিনামূল্যে অডিও ও ভিডিও কল করা যায়। তবে অ্যাপটিতে কল রেকর্ড করার কোনো অপশন নেই।
কিন্তু অনেক সময় কথোপকথন রেকর্ড করা জরুরি হয়ে পড়ে। বিশেষ করে সংবাদকর্মীদের ক্ষেত্রে ফোনে ইন্টারভিউ নেওয়ার সময় কল রেকর্ড করে রাখা হয়। এ সময় যদি আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাহলে নিশ্চিতভাবেই ব্যর্থ হবেন। আপনি চাইলে সহজ একটি উপায়ে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারেন। তবে কল রেকর্ড করার আগে ফোনের অপর প্রান্তে ব্যক্তির অনুমতি নিন। অনুমতি ব্যতীত কারো কল রেকর্ড করবেন না।
হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে
হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা যায় ‘কিউব কল রেকর্ডার’ নামে একটি অ্যাপের মাধ্যমে। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে এটি ডাউনলোড করে নিন। এবার অ্যাপ ওপেন করে হোয়াটসঅ্যাপে গিয়ে সেই ব্যক্তিকে কল করুন। কিউব কল উইজেট দেখা গেলে বুঝবেন ফোন কল রেকর্ড হচ্ছে। কিন্তু ফোন ইরর দেখালে পুনরায় কিউব কল রেকর্ডার অ্যাপ ওপেন করে অ্যাপের সেটিংসে গিয়ে ভয়েস কলে ফোর্স ভিওআইপি-তে ক্লিক করুন। এবার হোয়াটসঅ্যাপ কল করুন। কিন্তু এবারও কিউব কল রেকর্ডার না দেখালে বুঝতে হবে আপনার ফোনে এটি কাজ করবে না।
থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা না গেলে ফোনের সঙ্গে এক্সটার্নাল কল রেকর্ডার ডিভাইস ব্যবহার করতে পারেন। যেমন: ‘রেকর্ডগিয়ার পিআর২০০’ নামক ব্লুটুথ সেল ফোন কল রেকর্ডিং ডিভাইস। ডিভাইসটি ফোনের সঙ্গে কানেক্ট করে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করা যাবে। ডিভাইসটি অ্যামাজন ডটকমে পাওয়া যাবে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft