আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: যশোরে ৪শ’ গ্রাম গাঁজাসহ নারী কারবারী আটক       তুচ্ছ ঘটনায় এনায়েতপুরে দুটি বাড়িতে হামলা ভাংচুর, জখম ৪        ফেসবুকে এক ব্যক্তির আকুতিতে সাড়া দিয়ে প্রশংসিত যশোর পুলিশ        শ্রমিক হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন       পৌরবাসীর উন্নয়নে নয়া মেয়রের কাজ শুরু       কাঠ ব্যবসায়ী গোলাম মোস্তফা হত্যা মামলায় চার্জশিট       কে এই মামুনুল হক?       কলাপাড়ায় কিছুতেই থামছে না আন্ধারমানিক নদীর দখল দৌরাত্ম       গাজীপুরে পুলিশ দম্পত্তিকে মারধোর       ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো দরকার : অর্থমন্ত্রী      
যুক্তরাষ্ট্রে আল জাজিরার বিরুদ্ধে মামলা
আন্তর্জাতিক ডেস্ক:
Published : Tuesday, 2 March, 2021 at 3:36 PM, Count : 386
যুক্তরাষ্ট্রে আল জাজিরার বিরুদ্ধে মামলাবাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে অবমাননাকর প্রতিবেদন প্রচারের জন্য যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টে আল জাজিরার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। রোববার এক সংবাদ সম্মেলনে এক বিবৃতিতে এই কথা জানান মামলার বাদি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন' শিরোনামের প্রতিবেদন প্রচার হয় পয়লা ফেব্রুয়ারি।
এর এক মাস পর আল-জাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টে মামলা করলো যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। আল জাজিরা ইংলিশ, সাংবাদিক কনক সারোয়ার ও ইলিয়াস হোসেইন, বাংলাদেশ সেনাবাহিনীর পলাতক সাবেক কর্মকর্তা দেলোয়ার হোসেইন, জুলকারনার সায়ার, ডেভিড বার্গম্যান এবং আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ককে আসামি করে এই মামলা করা হয়।
মামলার বাদি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম অভিযোগ করেন, প্রতিবেদনে বাংলাদেশ সরকার ও সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্রমূলক, মিথ্যা এবং অবমাননাকর তথ্য প্রকাশ করা হয়েছে। এতে সার্বিকভাবে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।
প্রতিবেদনটির সাথে জড়িত সবাইকে বিচারের আওতায় আনার আবেদন জানানো হয় মামলার আর্জিতে।
সংবাদ সম্মেলনে অল দ্য প্রাইম মিনিস্টারস মেন প্রতিবেদনটির তীব্র প্রতিবাদ জানানো হয়। বক্তারা বলেন, তথ্যের উৎস হিসেবে যাদের বক্তব্য প্রচার হয়েছে তারা দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে জড়িত।
এছাড়াও এই ইস্যুতে বাংলাদেশের কাছে আল জাজিরা কর্তৃপক্ষের ক্ষমা চাওয়া উচিত বলেও মনে করেন বক্তারা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft