ক্রীড়া সংবাদ
শিরোনাম: সাবেক এমপি কবরী স্মরণে যশোরে দোয়া মাহফিল        যশোরে সন্ত্রাসী হামলায় এনটিভির ক্যামেরাপারসন শামীম আহত       লোহাগড়ায় ভাইয়ের হাতে পুলিশ ইন্সপেক্টর খুন       হামলা মারপিট ও ছিনতাই ঘটনায় মামলা, আটক ১       লিগ শুরু নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি       আইপিএলে আজ মুখোমুখি হবে রাজস্থান ও চেন্নাই       টেস্ট ভেন্যুতে টাইগাররা       সাকিবকে বসানোর ইংগিত ম্যাককালামের       শিরোপা জয়ের স্বপ্ন ম্লান রিয়াল মাদ্রিদের       লক্ষ্মীপুরে জাল টাকা-ইয়াবাসহ ভুয়া পিএস গ্রেফতার      
লিড নিয়েছে ভারত
ক্রীড়া ডেস্ক:
Published : Friday, 5 March, 2021 at 8:05 PM, Count : 519
লিড নিয়েছে ভারতইংলিশ অধিনায়ক জো রুটের করা ৮৪ ওভারের প্রথম বল। ব্যাটিং প্রান্তে ঋষভ পান্ত। হাঁটু গেড়ে বসে স্কয়ার লেগে উড়িয়ে বল পাঠিয়ে দিলেন বাউন্ডারির বাইরে। এক লাফে ৯৪ থেকে ১০০। পান্ত স্পর্শ করলেন টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মতো তিন অঙ্কের ম্যাজিক ফিগার।
আহমেদাবাদের দৃষ্টি নন্দন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এভাবেই চার-ছয়ের ফুলঝুরিতে পান্ত তুলে নেন সেঞ্চুরি। যদিও শতকের পর বেশিদুর এগোতে পারেননি। আর মাত্র এক রান যোগ করেই জেমস অ্যান্ডারসনের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।
সাদা পোশাকে পান্ত ছড়িয়েছেন আলো। প্রথম ৫০ রান করেছেন ৮২ বলে, ক্রিজে থিতু হয়ে যেনো হয়ে উঠলেন আরও ভয়ংকর। দ্বিতীয় ৫০ রান করেন মাত্র ৩৩ বল। ১১৮ বলে ১৩ চার ও দুই ছয়ে ১০১ রান করেন তিনি।
ওয়াশিংটন সুন্দরকে নিয়ে সপ্তম উইকেটের জুটিতে ১১৩ রানের জুটি গড়ে দলকে এনে দেন লিড। পান্ত ফিরে গেলেও সুন্দর ছিলেন ক্রিজে। তিনি অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে দিন শেষ করে তবে সাজঘরে ফেরেন। ভারত লিড দিয়েছে ৮৯ রানের। দ্বিতীয় দিন শেষে সংগ্রহ সাত উইকেটে ২৯৪। সুন্দর ৬০ ও অক্ষর ১১ রান করে ক্রিজে আছেন।
এর আগে ২০৫ রানের জবাবে এক উইকেটে ২৪ রান নিয়ে দিন শুরু করেছিল ভারত। দিনের শুরুতেই ফেরেন আগের দিন অপরাজিত থাকা ব্যাটসম্যান চেতশ্বর পূজারা। এরপর ভারত ধাক্কা খায় বিরাট কোহলির উইকেট হারিয়ে। তিনি সাজঘরে ফেরেন রানের খাতা খোলার আগেই। এবার রাহানেকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটের জুটিতে খেলার হাল ধরার চেষ্টা করেন রোহিত শর্মা।  রাহানে ২৭ করে ফিরে গেলে ভাঙে এই জুটি।
রাহানে ফিরে গেলে ক্রিজে আসেন পান্ত। ৪১ রানের জুটি গড়ে দারুণভাবে এগোচ্ছিলেন রোহিত-পান্ত। হাফসেঞ্চুরি থেকে মাত্র এক রান দুরে থেকে সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। ১৪৪ বলে সাতটি চারে ৪৯ রান আসে রোহিতের ব্যাট থেকে। অশ্বিন এসে দ্রুত সাজঘরে ফিরে গেলে সুন্দরকে নিয়ে শতরানের জুটি গড়ে নিজে শত রান করে ভারতকে এনে দিন লিড। এরপর সুন্দর-অক্ষরের সুন্দর ব্যাটিংয়ে আর কোনো উইকেট হারায়নি ভারত।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft