শিক্ষা বার্তা
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিস্থিতি নেই
কাগজ ডেস্ক :
Published : Thursday, 15 July, 2021 at 5:12 PM, Count : 53
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিস্থিতি নেইবর্তমানে করোনা সংক্রমণের যে হার তাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিস্থিতি নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
করোনা পরিস্থিতির মধ্যেই ইউনেস্কো এবং ইউনিসেফ সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার যে সুপারিশ করেছে সেই প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী এ কথা জানান।
এসএসসি এবং এইচএসসি পরীক্ষার বিষয়ে বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ১১টায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা জানিয়েছেন।
গতবছরের মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার মধ্যে সম্প্রতি সংক্রমণ বেড়ে যাওয়ার মধ্যেই ইউনিসেফ এবং ইউনেস্কো শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মত দেয়।
এ নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষায় সংকট বিশ্বব্যাপী। ইউনেস্কো-ইউনিসেফ অতি সম্প্রতি বলেছে শিক্ষায় সংকট বিপর্যয় হতে পারে। স্কুল খুলে দিলে শিশুদের মধ্যে সংক্রমণ অনেক কম। তারা বলেছে অবস্থা বুঝে খুলে দেওয়ার।
দীপু মনি বলেন, আমরা মনে করি যত দ্রুত শ্রেণিকক্ষে পাঠদানে ফিরিয়ে নিতে পারবো ততই মঙ্গলজনক। আমরা যেমন এখন অনলাইন বা অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করি তা শ্রেণিকক্ষে পাঠদানের সমকক্ষ নয়। শিক্ষাপ্রতিষ্ঠানে যখন শিক্ষার্থী আসে তখন শারীরিক ও মানসিক বিকাশের সুযোগ থাকে। এটি বোঝার জন্য কোনো দাতা সংস্থার মন্তব্যের প্রয়োজন পড়ে না। কিন্তু এখন সংক্রমণের যে হার তাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিস্থিতি নেই। ডেল্টা ভ্যারিয়েন্টে অনেক শিশুও আক্রান্ত হচ্ছে। আমরা তখনই শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে পারবো যখন মনে করবো আশঙ্কা অনেক কম, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিয়ন্ত্রণে আনতে পারছি, সংক্রমণের হার কিছুটা কমে গেলে আমরা খুলে দিতে পারবো। তবে, সেটা নির্ভর করবে আমাদের সবার ওপর। আমরা যদি স্বাস্থ্যবিধি মানি ও মাস্ক পরি তাহলে সংক্রমণ কমবে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft