দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
স্কুল ছাত্র রাতুল হত্যার রহস্য উন্মোচন
শ্বশুরের অপমানের প্রতিশোধে শ্যালককে খুন করে অগ্নিপতি
বিশেষ প্রতিনিধি
Published : Saturday, 17 July, 2021 at 9:37 PM, Count : 713
শ্বশুরের অপমানের প্রতিশোধে শ্যালককে খুন করে অগ্নিপতি যশোরের চৌগাছার চাঞ্চল্যকর স্কুলছাত্র এহতেশাম মাহমুদ রাতুল (১৮) হত্যাকান্ডের রহস্য উন্মোচন করেছে জেলা গোয়েন্দা শাখা ডিবি। রাতুল ঝিনাইদহর মহেশপুর উপজেলার বাজিপোতা গ্রামের মহিউদ্দিনের ছেলে।
শ্বশুর মহিউদ্দিনের করা অপমানের প্রতিশোধ হিসেবে শ্যালককে খুন করে ভগ্নিপতি কোটচাঁদপুরের কাশিপুর গ্রামের শিশির আহমেদ। তথ্য প্রযুক্তি ব্যবহার করে কৌশলী তদন্তে এই ক্লুলেস খুনের পেছনের কারণ শনাক্ত করাসহ হন্তারক শিশিরকে আটক করা হয়েছে। হত্যাকান্ডের আগে ভুক্তভোগীকে গাঁজা ও কোমলপানীয়ের সাথে চেতনা নাশক ওষুধ খাইয়ে অচেতন করে। পরে নাকে মুখে স্কচটেপ মুড়িয়ে শ্বাসরোধে হত্যা করে।
এ ব্যাপারে ডিবির সাফল্য তুলে ধরে ১৭ জুলাই জেলা পুলিশের মিডিয়া সেন্টারে ব্রিফিং করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি জাহাঙ্গীর আলম ব্রিফিংয়ের সময় এই হত্যাকান্ড, মামলা, অভিযান ও তদন্ত সংক্রান্ত নানা তথ্য সাংবাদিকদের সরবরাহ করেন।
তথ্য মিলেছে, গত ১২ জুলাই চৌগাছা উপজেলার লস্করপুর শ্মশান মাঠে পাটক্ষেত থেকে মুখে স্কচটেপ মোড়ানো অবস্থায় স্কুলছাত্র এহতেশাম মাহমুদ রাতুলের লাশ উদ্ধার করা হয়। প্রথমে অজ্ঞাত লাশ হিসেবে উদ্ধার হলেও পরবর্তীতে স্বজনরা শনাক্ত করেন। নিহত রাতুল মহেশপুরের সামবাজার এমপিবি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র। এক সপ্তাহ তদন্তের পর এ হত্যাকাণ্ডে জড়িত রাতুলের আপন ভগ্নিপতি শিশির আহমেদকে আটক করেছে ডিবি। একই সাথে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন, পরিহিত বস্ত্র ও হত্যাকাণ্ডে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়েছে।
প্রেস বিফ্রিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি জাহাঙ্গীর আলম জানিয়েছেন, গত ১৬ জুলাই চট্টগ্রামের সিএমপি বন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে আসামি শিশির আহমেদকে আটক করা হয়। তার স্বীকারোক্তিতেই ওইতিন রাত সাড়ে ৯ টার দিকে যশোরের চৌগাছা উপজেলার লস্করপুর শ্মশান মাঠে ঘটনাস্থলের অদূরের একটি পাটক্ষেত থেকে রাতুলের পরিহিত বস্ত্র ও হত্যার কাজে ব্যবহৃত স্কচটেপ ও হ্যান্ড গ্ল¬াভস উদ্ধার করা হয়। আর ওই দিনই ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার কাশিপুর গ্রামে আটক আসামির বসতবাড়ি থেকে নিহতের ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ডিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশির আহমেদ জানিয়েছেন, তার শ্বশুর মহিউদ্দিন একদিন বাড়িতে ডেকে নিয়ে তাকে অপমান অপদস্ত করেন। এতে শিশির প্রচন্ড ক্ষুব্ধ হন। সেই থেকে শ্বশুরের একমাত্র ছেলে রাতুলকে হত্যার পরিকল্পনা করতে থাকেন। পরিকল্পনা অনুয়ায়ী নিহতের বোনের (আসামির স্ত্রী) মোবাইল ফোন দিয়ে রাতুলকে ডেকে নিয়ে হত্যাকাণ্ডের ঘটনাস্থলে নিয়ে যান। এখানে এলে কৌশলে তাকে গাঁজা সেবন করান। এছাড়া কোমলপানীয়ের সাথে চেতনা নাশক (ঘুমের ওষুধ) মিশিয়ে পান করান। একপর্যায়ে রাতুল অচেতন হয়ে পড়লে তার নাক মুখে স্কচটেপ মুড়িয়ে শ্বাসরোধে হত্যা করেন। রাতুলের মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থলে লাশ গুম করার জন্য ফেলে রাখে ও নিহতের গায়ের কাপড় খুলে ঘটনাস্থলের পাশে আরেকটি পাট ক্ষেতে ফেলে রাখেন। রাতুলের মোবাইলটি সিম খুলে আসামির বসতঘরে ইটের নিচে পুঁতে রাখেন।
ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল বেলাল হোসাইন, জেলা গোয়েন্দা ডিবির অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, তদন্ত কর্মকর্তা অভিযানিক এসআই মফিজুল ইসলামসহ ওই টিমের সদস্যরা।

 
 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft