দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
যশোরে প্রায় ১৭ হাজার মানুষের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৮
কাগজ সংবাদ
Published : Sunday, 18 July, 2021 at 10:14 PM, Count : 448
যশোরে প্রায় ১৭ হাজার মানুষের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৮করোনাভাইরাসে বিধবস্ত যশোর। কোনোভাবেই সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। প্রতিদিন মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ২৬৯ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার নশয়’ ৯৬ জনের। সুস্থ হয়েছেন ১০ হাজার পাঁচশ’ ৮২ জন । মৃতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন। তাদের মধ্যে করোনায় ছয়জন এবং উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন। নতুন আক্রান্ত হয়েছেন ১৫৩ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৯৯ জন। তাদের মধ্যে রেডজোনে ১৩৪ জন ও ইয়েলোজোনে ৬৫ জন ভর্তি রয়েছেন।
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার আটশ’ ১৫ জনের নমুনা পরীক্ষায় একশ’ ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে চারশ’ ছয় জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এছাড়া খুলনা মেডিকেল কলেজে ১৪ জনের নমুনা পরীক্ষায় পাঁচজন, জিন এক্সপার্ট টেস্টে ছয়জনের নমুনা পরীক্ষায় দু’জনের ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে তিনশ’ ৮৯ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হার প্রায় ১৮ শতাংশ। শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৮৮ জন। এছাড়া, কেশবপুরে চারজন, ঝিকরগাছায় ১৩ জন, অভয়নগরে ২৭ জন, মণিরামপুরে একজন, বাঘারপাড়ায় চারজন, শার্শায় চারজন এবং চৌগাছায় ১২ জন আক্রান্ত হয়েছেন।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আরিফ আহমেদ জানান, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে রোগী ভর্তি রয়েছেন একশ’ ৯৯ জন। এরমধ্যে রেডজোনে একশ’ ৩৪ জন ও ইয়েলোজোনে ৬৫ জন রয়েছেন। এদিকে, জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার নশয়’ ৯৬ জন। ও সুস্থ হয়েছেন ১০ হাজার পাঁচশ’ ৮২ জন। মৃত্যু হয়েছে দুশ’ ৯৬ জনের।
হাসপাতলের তত্ত্বাকধায়ক আখতারুজ্জামান জানান, প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উঠানামা করছে। আসন্ন ঈদে সংক্রমণের সবচেয়ে বড় ঝুঁকি পশুহাট। সেখানে সব সময় থাকে ভীড়। হাটে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পশু কেনাবেচা না করলে আরও ভয়াবহ হতে পারে যশোরের করোনা পরিস্থিতি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft