সারাদেশ
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
মধুখালীতে সড়ক ডিভাইডার যেন মৃত্যুর ফাঁদ
শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি :
Published : Saturday, 18 September, 2021 at 6:04 PM, Count : 56
মধুখালীতে সড়ক ডিভাইডার যেন মৃত্যুর ফাঁদফরিদপুরের মধুখালীর ঢাকা-খুলনা মহাসড়কের পাট বাজার মোরে একটি রোড ডিভাইডার নির্মাণ করা হয়। কিন্তু সড়ক ও জনপথ বিভাগের ডিভাইডারটি নির্মাণের পর থেকে নিয়মিত সড়ক দুর্ঘটনার পাশাপাশি যানজটের সৃষ্টি হচ্ছে। ডিভাইডার যেন মৃত্যুর ফাঁদে পরিনত হয়েছে।
শনিবার ভোরে একটি মাইক্রোবাস ডিভাইডারটির উপর দিয়ে চালিয়ে দিলে ভয়াবহ দুর্ঘটনার সৃষ্টি হয় । এ সময় গাড়িতে থাকা সকলে আহত হন। মধূখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন।
স্থানীয়রা বলছেন সড়ক দুর্ঘটনা রোধে তৈরি করা ডিভাইডার যেনো মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। এটি দ্রুত অপসারণ করা দরকার। ঢাকা-খুলনা ও মধুখালী-বালিয়াকান্দী আঞ্চলিক সড়কের মিলিতস্থান হওয়ায় বিভিন্ন গাড়ি ও পাট বাজারের চাপ থাকে। ডিভাইডারটি নির্মাণের পর থেকে ২০-২২টি ছোট-বড় দুর্ঘটনা ঘটেছে। রোগীবাহী অ্যাম্বুলেন্স, ট্রাক, বাস, মাইক্রো, মটোরসাইকেল সহ বিভিন্ন জানবাহন  র্দূঘটনার শিকার হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগ সতর্কীকরণ সাইনবোর্ড টানালেও  ডিভাইডারের কোনো প্রান্তেই নেই স্পিড ব্রেকার ও জেব্রাক্রসিংয়ের চিহ্ন।
ডিভাইডার অপসারণ বা ত্রুটি সমাধানের বিষয়ে জানতে চাইলে ফরিদপুর সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বরত প্রকৌশলী বলেন, বর্ষা মৌসুম শেষেই ডিভাইডারের উভয় প্রান্তে মহাসড়কের প্রশস্ততা বৃদ্ধির পাশাপাশি ডিভাইডারটি কিছুটা ছোট করা হবে। ফলে খুব সহজেই যানবাহন টার্ন নিতে পারবে এবং দুর্ঘটনা হ্রাস পাবে।
মধুখালী উপজেলা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলামের কাছে ডিভাইডার অপসারনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ঢাকা-খুলনা মহাসড়কের  মধুখালী পাট বাজারের সামনে  জনগণের মঙ্গলের জন্য ডিভাইডার স্থানপন করা হলেও সেটা মৃত্যুর ফাঁদের কারন হয়ে দাড়িয়েছে । বিষয়টি অনুধাপন করেই জেলা প্রশাসককে ডিভাইডারটি অপসারনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেছি। সে মোতাবেক তিনি ব্যবস্থা গ্রহন করবেন বলে আস্থত করেছেন ।
 স্থানীয়দের দাবী ডিভাইডারটি দ্রুত অপসারণ করা হোক।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft