সারাদেশ
শিরোনাম: সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারত, ইসরায়েলি ড্রোনে চলছে নজরদারি       ২০০১ সালের ঘটনার পুনরাবৃত্তি নতুন করে ঘটছে : কাদের       জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ       সার্ভেয়ার অশ্বিনীকে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড       প্রেমিকার বাড়িতে প্রেমিক আহত!       বকশীগঞ্জে প্রতিষ্ঠান প্রধানদের মাঝে আয়রন ফলিক এসিড ট্যাবলেট বিতরণ        রামেক হাসপাতালে করোনায় ২ জনের মৃত্যু       আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়া       চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৩ জন       পায়ের ব্যথা বাড়তে পারে মিথুনের      
জনমত সৃষ্টি ও দলীয় সমর্থন পেতে
রাণীনগরে আগাম প্রচারনায় মাঠে নেমেছেন মনোনয় প্রত্যাশীরা
কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) :
Published : Monday, 27 September, 2021 at 5:12 PM, Count : 44
রাণীনগরে আগাম প্রচারনায় মাঠে নেমেছেন মনোনয় প্রত্যাশীরা  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে নওগাঁর রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা আগাম প্রচারনায় মাঠে নেমেছেন। জনমত সৃষ্টি ও দলীয় সমর্থন পেতে দিন-রাত দোয়া/আর্শিবাদ চেয়ে গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা।
খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলার ৮টি ইউনিয়নে এপর্যন্ত অর্ধশতাধীক মনোনয়ন প্রত্যাশী দৌড়-ঝাঁপ শুরু করেছেন।এর মধ্যে কালীগ্রাম ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম বাবলু মন্ডল,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার বাবলু চন্দ্র সরকার  সুবাস, সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান ও আব্দুল ওহাব চাঁন, এ,এম,ই সাঈদ চৌধুরী (রাব্বী),আক্তার হোসেন ও আব্দুর রাজ্জাক, একডালা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রেজাউল ইসলাম,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাজাহান আলী,সাবেক চেয়ারম্যান শহীদ মুক্তিযোদ্ধা আফজাল হোসেনের কন্যা শাহিনুর মন্ডল শাহী,যুবলীগ নেতা হারুন মোল্লা,যুবলীগ নেতা রুহুল আমিন,আজিজার রহমান মেম্বার.মোস্তাফিজুর রহমান বাবু মুহুরী, পারইল ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা:দুলাল হোসেন,সম্পাদক সারোয়ার হোসেন,দপ্তর সম্পাদক জিল্লুর রহমান,সাবেক চেয়ারম্যান সেকেন্দার আলী,আমিনুল ইসলাম  বাচ্চু,ছাত্রলীগ নেতা সুজিত কুমার সাহা,সেচ্ছা সেবকলীগ নেতা হাবিবুর রহমান শান্ত, বড়গাছা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিউল আলম শফু,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন মল্লিক মেম্বার, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন মাস্টার,আব্দুল আহাদ বাবুু এবং আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম বেলাল, খট্রেশ্বর ইউনিয়নে উপজেলার যুবলীগের সাংগঠনিক সম্পাদক  জাকির হোসেন জয়, মরহুম গোলাম মোস্তফার সহধর্মিনী চন্দনা শারমিন রুমকি,সাবেক সাংগঠনিক সম্পাদক জামিউল ইসলাম জনি, কাশিমপুর ইউনিয়নে আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুল মান্নান,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ও সাবেক চেয়ারম্যান ইব্রাহীম মন্ডল, গোনা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আবুল হাসনাত খান হাসান,আওয়ামীলীগ নেতা আব্দুল মজিদ শাহ,প্রভাষক আবু সাইদ, আওয়ামীলীগ নেতা আব্দুল খালেক, মিরাট ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল আলম,হাফেজ জিয়াউর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলম হোসেন মেম্বার ও ফকরুল ইসলামসহ চেয়ারম্যান পদে উপজেলার ৮টি ইউনিয়ন জুরে সরকার দলীয় অর্ধশতাধীক মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। এর মধ্যে অধিকাংশ মনোনয়ন প্রত্যাশীরা মাঠে নেমেছেন। তারা দিন-রাত ছুটে চলেছেন গ্রামে গ্রামে। সবার সাথে ছালাম,সমাচার বিনিময় এবং শারীরিক ও পারিবারিক খোঁজ খবর নিচ্ছেন ভোটারদের। সেই সাথে নিজেদের নির্বাচনী প্রার্থীতার কথা জানান দিয়ে নানা ধরনের প্রতিশ্রুতি দিচ্ছেন।
নওগাঁ জেলার মধ্যে সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়ে স্বচ্ছতা ও সর্বাধিক উন্নয়ন মূলক কাজ করেছেন জানিয়ে কালীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল বলেন,গত ৫ বছরে ইউনিয়নে যে পরিমান উন্নয়ন করা হয়েছে এর আগে কেউ এতো উন্নয়ন করেছেন বলে মনে হয়না। এর পরেও বেশ কিছু অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য আবারো সুযোগ চান তিনি। যুবলীগ নেতা জাকির হোসেন জয় বলেন,মাদক,সন্ত্রাস ও বাল্য বিবাহ মুক্ত এবং উন্নয়নশীল এলাকা গড়তে ও সরকারের হাতকে শক্তিশালী করতে মনোনয়ন চান তিনি। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে গ্রাম উন্নয়ন তথা প্রত্যন্ত অঞ্চল ডিজিটালাইজ করার ভূমিকা রাখতে এবং তৃনমূল থেকে নারী নেতৃত্বের প্রসার ঘটাতে ও শোষিত,বঞ্চিত নির্যাতিত মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করে সাবেক চেয়ারম্যান শহীদ আফজাল হোসেনের কন্যা শাহিনুর মন্ডল শাহি বলেন,একটি স্বচ্ছ জবাবদিহিতা মূলক ডিজিটাল ইউনিয়ন পরিষদ উপহার দেয়ার লক্ষে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন চান তিনি।
কাশিমপুর ইউনিয়নের আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদের সদস্য আব্দুল মান্নান বলেন, মাননীয়  প্রধান মস্ত্রী গত নির্বাচনে ২০১৬ সালে ৫ ধাপে জননেত্রী শেখ হাসিনা যাচাই-বাচাইয়ের মাধ্যমে আমাকে নৌকা প্রতীক দিয়েছিলেন। আমি প্রধান মন্ত্রীর হাতকে শক্তিশালী করার জন্য আমার ইউনিয়ন নেত্রীবৃন্দকে নিয়ে নির্বাচন করি। সাধারণ মানুষ আমাকে বিজয়ী ঘোষনা করলেও  একটি ভোট কেন্দ্রে ভোট গননা বন্ধ রেখে রাত ৭/৪৫ মিনিটে অন্য প্রার্থীকে ১৩৬ ভোটে জয়ী ঘোষনা করেন। আমার বিজয় টাকে ছিনিয়ে নেয়া হয়। দেশনেত্রী শেখ হাসিনা আমাকে আবারো নৌকা প্রতীক নিবেন আমি আশা রাখি। আমাকে নৌকা প্রতিক দিলে বিপুল ভোটে জনগন আমাকে বিজয়ী করবেন ইনশাআল্লাহ।
বড়গাছা ইউনিয়নের মেম্বার মহসিন মল্লিক বলেন,সরকারের হাতকে শক্তিশালী করতে এবং ইউনিয়নের জনগনকে সর্বোচ্চ সেবা দিতে ও এলাকার উন্নয়নকে আরো বেগবান করতে দলীয় মনোনয়ন চান তিনি। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি আস্থাশীল জানিয়ে যুবলীগ নেতা রুহুল আমিন বলেন,মুক্তিযোদ্ধার চেতনায় অ-সাম্প্রদায়িক গনতান্ত্রিক ক্ষুধা দারিদ্র মুক্ত শোষনহীন সুখী সমৃদ্ধ ও উন্নয়ন আধুনিক সোনার বাংলা গড়তে দলীয় মনোনয়ন চান তিনি। ছাত্র রাজনীতি থেকে শুরু করে দীর্ঘ দিন আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত জানিয়ে যুবলীগ নেতা হারুন মোল্লা বলেন,চেয়ারম্যানদের অনিয়মে শোষিত জনগনের চাহিদা পূরনে দলীয় মনোনয়ন চান তিনি।
তবে যে প্রার্থী এলাকার উন্নয় ও জনগনের সেবা নিশ্চিত করতে পারবে খোঁজ খবর নিয়ে তাকেই যেন মনোনয়ন দেয়া হয় এমন দাবি জানিয়েছেন ভোটাররা।
 রাণীনগর উপজেলা বিএনপি’র আহ্বায়ক রুকুনুজ্জামান রুকু বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহনে এখনো কোন সিদ্ধান্ত আসেনি। অংশগ্রহনের সিদ্ধান্ত আসলে দলীয় যোগ্য প্রার্থী দেয়া হবে।
রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু বলেন, জেলা কমিটির নির্দেশনা অনুযায়ী তালিকা প্রেরনের কাজ করা হবে। তবে অবশ্যই দলের নিবেদিত প্রান,সৎ ও যোগ্য প্রার্থীকে বাছাই করে প্রার্থীতার ব্যপারে সুপারিশ করা হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft