ক্রীড়া সংবাদ
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ
নেপালকে হারালেই ফাইনালে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক:
Published : Monday, 11 October, 2021 at 6:18 PM, Count : 121
নেপালকে হারালেই ফাইনালে বাংলাদেশতিনটি দল পয়েন্ট তালিকায় এগিয়ে গেছে। তাতে বাংলাদেশের সুযোগ হাতছাড়া হয়ে যায়নি। ফাইনালের ভাগ্য এখনও লাল সবুজের জার্সিধারীদের হাতেই। নেপালকে হারালেই নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের সেরা দুইয়ে থাকা।
২০০৫ সালের পর সাফের ফাইনাল হাতছানি দিচ্ছে বাংলাদেশকে। লাল সবুজের দলের সামনে এবার নেপাল, তাদের হারাতেই পারলেই ১৬ বছর পর ফাইনালে পা রাখবে জামাল-তপুরা।
এ মুহূর্তে নেপাল ও মালদ্বীপের পয়েন্ট ছয়। দুই দলের গোল ব্যবধানও সমান (+২)। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সাফের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত, গোল পার্থক্য (+১)। চার পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা বাংলাদেশের গোল পার্থক্য (-১)। শেষ রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। আরেক ম্যাচে মালদ্বীপের প্রতিপক্ষ ভারত।
বুধবার বাংলাদেশ সময় বিকাল পাঁচটায় মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। ট্রফির লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জয় ছাড়া কোনো বিকল্প নেই পথ নেই।
পাঁচ দলের মধ্যে শুধুমাত্র শ্রীলঙ্কার বিদায় ঘণ্টা বেজে গেছে। বাকি চার দলেরই সুযোগ আছে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার। দু’টি করে জয় পাওয়া মালদ্বীপ ও নেপাল আছে একটু সুবিধাজনক স্থানে। ড্র করলেই ফাইনালে যাবে এই দুই দল। তবে হারলে বিদায় নিতে হবে, অন্য ম্যাচে ফল যাই হোক। পাঁচ পয়েন্ট নিয়ে তিনে থাকা ভারত ও চার পয়েন্ট নিয়ে চারে থাকা বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই। নেপালের বিপক্ষে ড্র করলে বাংলাদেশের পয়েন্ট হবে পাঁচ। এই পয়েন্ট নিয়ে সর্বোচ্চ তৃতীয় হতে পারবে তারা।
মালদ্বীপ ও ভারতের ম্যাচে ড্র হলে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট হবে সাত, টুর্নামেন্টের সফলতম দল ভারতের পয়েন্ট হবে ছয়। এই পয়েন্ট নিয়ে তাদের সেরা দুইয়ে থাকার সুযোগ নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft