সম্পাদকীয়
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
করোনায় মৃতদের ৮৯ শতাংশর টিকা দেয়া ছিলো না
Published : Monday, 15 November, 2021 at 8:37 PM, Count : 54
দেশে গত এক সপ্তাহে মোট ২৭ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এই ২৭ জনের ৮৯ শতাংশেরই টিকা দেওয়া ছিল না। আর ৭৪ শতাংশেরই কোনো না কোনো কোমরবিডিটি ছিল। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ ধরা পড়েছে আরও ২৩৪ জনের মধ্যে।
গত এক সপ্তাহে দেশে মোট ১৪৮৮ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে, যা আগের সপ্তাহের তুলনায় ০.৯ শতাংশ বেশি। আর এই সময়ে মারা গেছেন মোট ২৭ জন, যা তার আগের সপ্তাহের সমান। এই ২৭ জনের মধ্যে ২০ জনেরই কোনো না কোনো ধরনের দুরারোগ্য অসংক্রামক ব্যাধি বা কোমরবিডিটি ছিল। এর মধ্যে সবচেয়ে বেশি ৬৫ শতাংশ ডায়াবেটিসে, ৪৫ শতাংশ উচ্চ রক্তচাপে এবং ২৫ শতাংশ হৃদরোগে ভুগছিলেন। সব মিলিয়ে দেশে এ পর্যন্ত আক্রান্ত কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জনে। তাদের মধ্যে ২৭ হাজার ৯২৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। সরকারি হিসেবে ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ২২৯ জন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন। গত একদিনে যারা আক্রান্ত হয়েছে তাদের মধ্যে ১৮২ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের তিন চতুর্থাংশ। মারা যাওয়া ৪ জনের মধ্যে ২ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন ঢাকা বিভাগের এবং ১ জন রাজশাহী বিভাগের বাসিন্দা ছিলেন। বাকি পাঁচ বিভাগে কারও মৃত্যু হয়নি।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ, যা আগেরদিন ১ দশমিক ১৪ শতাংশ ছিল। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ৮২ শতাংশ। শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যে ৪ জনের মৃত্যু হয়েছে, তাদের সবাই পুরুষ। তাদের মধ্যে ১ জনের বয়স ৭০ বছরের বেশি। ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছিল। তাদের ৪ জনই সরকারি হাসপাতালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সোমবারের হিসেব অনুযায়ী, মৃতদের ৮৯ শতাংশর টিকা দেয়া ছিলো না। এ হিসেবে বলতে হচ্ছে, আসুন আমরা সবাই টিকার আওতায় আসি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft