ওপার বাংলা
শিরোনাম: যশোরে অধিকাংশ ইজিবাইক ও রিকসা চুরিতে রবিউল সিন্ডিকেট        যশোরে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত       নাটোরে সড়ক দুর্ঘটনায় যশোরের ট্রাক চালক নিহত        যশোরে হাসপাতালে ভর্তি স্বামীকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা, স্ত্রী আটক       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত       সম্রাটকে জামিন দেয়ায় ক্ষুব্ধ হাইকোর্ট       ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর       মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার       পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি       লামায় ভ্রাতৃঘাতি ষড়যন্ত্রের এক নির্মম কাহিনী      
পশ্চিমবঙ্গে কঠোর ট্রাফিক পুলিশ
আইন ভাঙলে গুনতে হবে মোটা জরিমানা
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 January, 2022 at 3:38 PM, Count : 325
আইন ভাঙলে গুনতে হবে মোটা জরিমানাপশ্চিমবঙ্গে এবার থেকে ট্রাফিক আইন ভাঙলেই শহরবাসীকে মোটা অঙ্কের জরিমানা গুনতে হবে। পশ্চিমবঙ্গের সব জেলাতেই ট্রাফিক আইনে কঠোর হয়েছে পুলিশ।
বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) থেকে রাজ্যটি নতুন ট্রাফিক আইন কার্যকর করেছে পুলিশ। শুরু হয়েছে কড়া নজরদারি।
আইনে একাধিক নিয়মের পরিবর্তনের পাশাপাশি জরিমানা বেড়েছে কয়েক গুণ। এত দিন ট্রাফিকের যে মামলায় নামমাত্র জরিমানা দিয়েই ছেড়ে দেওয়া হতো, এবার সেই জরিমানা কয়েক গুণ বাড়িয়ে দেওয়া হয়েছে।
এতদিন হেলমেট ছাড়া বাইক চালালে জরিমানার অঙ্ক ছিল ২০০ রুপি। এদিন থেকে তা বেড়ে হয়েছে আড়াই হাজার রুপি। আগে বিনা হেলমেটে বাইক চালকের পেছনে থাকা আরোহীকে ১০০ রুপি জরিমানা দিতে হতো। এখন সেই জরিমানার অঙ্কও বেড়ে হয়েছে ১ হাজার রুপি।
আগে বেপরোয়া গতির গাড়িগুলোকে পুলিশ ধরলেই ১০০ রুপি জরিমানা করত। এবার থেকে সেই জরিমানার অঙ্ক বেড়ে হয়েছে ৫ হাজার রুপি। লাইসেন্স ছাড়া বাইক, গাড়ি বের করলেও এখন থেকে ৫ হাজার রুপি জরিমানা করবে কলকাতা পুলিশ। আগে এই জরিমানার অঙ্ক ছিল ১ হাজার রুপি।
এছাড়া ট্রাফিক পুলিশেরর সঙ্গে বচসা বা অসহযোগিতা করলে এবার থেকে জরিমানা দিতে হবে ২ হাজার রুপি।
অ্যাম্বুল্যান্স ও ফায়ার সার্ভিসকে রাস্তা না ছাড়লে জরিমানা দিতে হবে ১০ হাজার রুপি। মদ্যপ অবস্থা গাড়ি চালালে গুনতে হবে ২৫ হাজার রুপি। তিন বছরের মধ্যে একই অপরাধ আবার করলে ১০ হাজার রুপি বাড়তি জরিমানা দিতে হবে। এছাড়া আরও একাধিক পরিবর্তন আনা হয়েছে পশ্চিমবঙ্গের ট্রাফিক আইনে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft