সারাদেশ
শিরোনাম: পুকুরে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু       ঢাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ : আহত ৩০       প্রতি কেজিতে অতিরিক্ত গুণতে হচ্ছে ২২ টাকা       যুবলীগ কর্মী রুম্মান হত্যা মামলায় তিন ভাইয়ের আত্মসমর্পণ       গৃহবধূ রহিমাকে হত্যার কথা স্বীকার স্বামীর        চ্যাম্পিয়ন ফতেপুর ইউনিয়ন       গ্রীষ্মকালীন বালাইমুক্ত নিরাপদ সবজি রপ্তানির উদ্বোধন       পাবলিক প্রসিকিউশন ইউনিটের মতবিনিময়       বাল্য দিয়ে প্রতারণার অভিযোগে মামলা        ফেনসিডিলসহ বাঘারপাড়ায় চেয়ারম্যানের ছেলে আটক       
দেশের পাঁচ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস
কাগজ ডেস্ক :
Published : Thursday, 12 May, 2022 at 10:57 AM, Count : 283
দেশের পাঁচ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাসভারতের অন্ধ্র উপকূল ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’ পশ্চিম উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে গত সোমবার থেকে সারা দেশে বৃষ্টি শুরু হয়েছে। আজ বৃহস্পতিবারও দেশের পাঁচ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, ‘মধ্যরাতে ঘূর্ণিঝড়টি গভীর নিম্নচাপে পরিণত হবে। পরে আরও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে। ঘূর্ণিঝড় হিসেবে অশনি বাংলাদেশে আঘাত হানার সম্ভাবনা নেই। তবে অশনির অগ্রবর্তী অংশের প্রভাবে দেশের খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেটে ভারী বৃষ্টিপাত হতে পারে।’
আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, অশনি সন্ধ্যায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৩২০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৯৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ১৩০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ১৬৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হতে পারে।
ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়া আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। কেন্দ্রের আশপাশের এলাকার সাগর খুব উত্তাল রয়েছে। এতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft